• ঢাকা
  • শনিবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এমবাপ্পেরা বীরদর্পে দেশে ফিরলেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
ফাইনালে হেরেও
বীরদর্পে দেশে ফিরলেন এমবাপ্পেরা

নিউজ ডেস্ক : ফ্রান্সের জাতীয় ফুটবল দল বিশ্বকাপে ফাইনালে হেরেও বীরদর্পে দেশে ফিরল। তীব্র শীত উপেক্ষা করে প্যারিসে হাজার হাজার সমর্থক উষ্ণ অভ্যর্থনা জানান এমবাপ্পে, গ্রিজম্যানদের। নেচেগেয়ে তাদের বরণ করে নিল ফ্রান্সবাসী।

আর্জেন্টিনার সঙ্গে পরাজয়েও সমর্থকদের প্রশংসা কুড়িয়েছে লেস ব্লুস। শিরোপা ধরে রাখার লড়াইয়ে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে হৃদয় ভেঙেছে তাদের। তবে আলবিসেলেস্তেদের সঙ্গে ফাইনালে পিছিয়ে পড়েও এমবাপ্পেদের বারবার ফিরে আসার গল্প মন ছুঁয়ে গেছে হাজারো সমর্থকের।

দেশে ফিরেই বিমান বন্দর থেকে সোজা প্যারিসের দে লা কনকর্ড স্কয়ারে পৌঁছায় ফ্রান্স জাতীয় দল। প্রিয় দলের প্রতি কৃতজ্ঞতা জানাতে তীব্র শীত উপেক্ষা করে কনকর্ড স্কায়ারে জড়ো হয় হাজার হাজার সমর্থক। এসময় ফরাসি জাতীয় সঙ্গীত গেয়ে উল্লাস করেন তারা।

এক ফরাসি বলেন, ২-০ গোলে পিছিয়ে গিয়েও আমরা আবার ম্যাচে ফিরে এসেছি। আমার বিশ্বাস হচ্ছিল না, মনে হচ্ছিল স্বপ্ন দেখছি। আমি ফ্রান্স দলকে ধন্যবাদ জানাতে চাই। আমি এখানে এসেছি তাদের শ্রদ্ধা জানাতে। চ্যাম্পিয়ান হতে পারিনি, কিন্তু রানার্সআপ হয়ে বিশ্বকাপ শেষ করতে পেরেছি।

হোটেল ডি ক্রিলনের বারান্দা থেকে পুরো ফ্রান্স দল ভক্তদের সঙ্গে উল্লাসে মাতে। এমন পরাজয়েও সমর্থকদের পাশে থাকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন গ্রিজম্যান-জিরুদরা। হাত নেড়ে সমর্থকদের প্রতি ভালোবাসা প্রকাশ করেন এমবাপ্পেরা।

সমর্থকরা বলেন, যদিও তারা দ্বিতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করেছে তারপরও আমরা এখানে এসেছি। আমরা ফ্রান্স টিমকে ভালোবাসি। তারা হারলেও আমরা তাদের সঙ্গে আছি। শেষ সময় পর্যন্ত পাশে থাকবো।

আতশবাজির ঝলকানি আর সমর্থকদের আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ভালোবাসায় সিক্ত হলো দেশম বাহিনী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image