• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইজিবাইক ও ফুটপাত হতে চাঁদাবাজির অভিযোগে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০৮ পিএম
পরিবার-পরিজন নিয়ে দিন যাপন করি
চাঁদাবাজির অভিযোগে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:  যাত্রাবাড়ী শনির আখড়া হইতে ডেমরা কোনাপাড়া পর্যন্ত চলমান ইজিবাইক ও ফুটপাথ হতে চাঁদাবাজির অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য কল্যাণ সমিতি আয়োজনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত আমরা অসহায় মেহনতি মানুষেরা ইজিবাইক চালিয়ে পরিবার-পরিজন নিয়ে দিন যাপন করি। বিভিন্ন সময়ে সরকারের তরফ থেকে ইজিবাইক নিয়ে নিষেধাজ্ঞা পুলিশের হয়রানি থাকলেও সর্বশেষ মহামান্য আদালত ইজিবাইক গুলোকে মহাসড়কে চলাচলে নিষেধাজ্ঞা জারি করে, কিন্তু অন্যান্য সড়কে চলতে পারবে এ মর্মে রায় ঘোষণা করে। কিন্তু ইদানিং একটি গ্রুপ স্থানীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনুর নাম ভাঙ্গিয়ে অবৈধ কমিটি গঠন করে চাঁদাবাজির উদ্দেশ্যে। ওই কমিটির সভাপতি হাফিজ উদ্দিন হাফিজ এর নেতৃত্বে শনির আখড়া এলাকার চিহ্নিত সন্ত্রাসী টুন্ডা তৌহিদ, টাকলা হানিফ ও বিএনপি জনি প্রতিটি ইজিবাইক থেকে দৈনিক ১২০ টাকা করে চাঁদা তুলতেছে। শনির আখড়া হইতে কোনাপাড়া পর্যন্ত দৈনিক ১৫০ টি ইজিবাইক চলাচল করে। 

হাফিজ উদ্দিন হাফিজ পুলিশ ও স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙিয়ে জোরপূর্বক প্রতি দিন প্রায় ১৮ হাজার টাকা চাঁদা তুলছে। যাত্রাবাড়ী থানা প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। সম্প্রীতি হাফিজ উদ্দিন হাফিজের চাঁদাবাজির বিরুদ্ধে ইজিবাইক মালিক শ্রমিক কমিটির নির্বাচিত সভাপতি আমিনুল ইসলাম বাবু, কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান শান্ত, কমিটির সাধারণ সম্পাদক যাত্রাবাড়ী থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হামিদুর রহমান খান তার্কিশ, ফয়সাল আহমেদ লিংকন প্রতিবাদ করলে হাফিজ উদ্দিন হাফিজ উল্টো প্রকৃত মালিক শ্রমিকদের নামে চাঁদাবাজির মিথ্যা মামলা দায়ের করে গত ১২/৩/২০২৩ ইং তারিখে সন্ধ্যা ৭ ঘটিকায় যাত্রাবাড়ী থানায়। 

এই হাফিজ উদ্দিনের নামে বেশ কয়েকটি চাঁদাবাজী মামলা রয়েছে। হাফিজ উদ্দিন হাফিজ, মুন্না বেপারী, তৌহিদ, হানিফ ও মানসুরি ভূইয়া জনি প্রকাশ্য দিবালোকে শনির আখড়া গোবিন্দপুর বাজারে প্রতিটি ইজিবাইক থেকে ১২০ টাকা হারে চাদা তুলছে। প্রকৃত মালিক শ্রমিকরা কোন উপায়ান্তর না পেয়ে মানববন্ধনে শামিল হয়েছি। যে সকল নেতৃবৃন্দ অধিকার আদায়ে সবসময় সোচ্চার থেকেছে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হাফিজ উদ্দিন হাফিজ জোরপূর্বক চাঁদাবাজি করছে। আমরা এর প্রতিকার চাই। 

আরো উল্লেখ থাকে যে, হাফিজ উদ্দিন হাফিজ শনিরআখড়া গোবিন্দপুর বাজারের দু পাশে সাধারণ জনগণ এর চলাচল বিঘ্নিত করে ফুটপাতে প্রায় ১৩০ টি দোকান বসিয়ে প্রতিটি দোকান হতে ৫০ টাকা হারে পুলিশের নামে চাঁদা তুলতেছে । শুধু তাই নয় শনিরআখড়া আন্ডারপাস ব্রীজের নীচে ২৫ টি দোকান বসিয়ে প্রতিটি দোকান হতে ১৫০ টাকা চাঁদা তোলে হাফিজ উদ্দিন হাফিজ এর লাইনম্যান টুন্ডা তৌহিদ ও হানিফ। 

 আমরা মানববন্ধনকারীরা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি কামনা করেন ভুক্তভোগীরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image