• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকারের নির্দেশনা মতো কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী: আইজিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫১ পিএম
পুলিশ মহাপরিদর্শক, আইনশৃঙ্খলা

যেকোনও ধর্মের উৎসব আয়োজনে সরকারের নির্দেশনা প্রধানমন্ত্রী সবাইকে ধর্মীয় অনুষ্ঠান আয়োজনের জন্য যে নির্দেশনা দিয়ে থাকেন, সে নির্দেশনা মতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার ( মে) মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে যখনই কোনও ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটছে, সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্পে ঘটে যাওয়া প্রতিটি ঘটনায় আমাদের সাফল্য রয়েছে। হঠাৎ কোনও একটা ক্রাইম রাইস করে কিন্তু আপনি দেখেন যে গত মাসে এর আগের মাসে কমে এসেছে। এসব বিষয়ে আস্তে আস্তে আরও কমে আসবে। আমাদের যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেসব ব্যবস্থা নিচ্ছি। অপরাধী যে- হোক, তাদের বিরুদ্ধে শক্ত আইনি ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনও ছাড় নয়।

গ্লোবাল টেরোরিস্ট ইনডেক্সে বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় হয়েছে। অনেকের চেয়ে আমরা ভালো আছি। জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির অনুসারে আমরা দায়িত্ব পালন করে যাচ্ছি। সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

আইজিপি বলেন, সব গোয়েন্দা সংস্থা একসঙ্গে কাজ করছি। যে কারণে সন্ত্রাসবাদ জঙ্গিবাদ মোকাবিলায় আমরা সাফল্য অর্জন করতে পেরেছি। যেকোনও ধর্মীয় অনুষ্ঠানে সব ধর্মপ্রাণ ভাইবোন যারা আছেন, তারা নিজেদের ধর্ম যাতে যথাযথভাবে প্রতিপালন করতে পারেন

যেকোনও সহায়তার জন্য স্থানীয় থানা পুলিশের পাশাপাশি ট্রিপল নাইনে ফোন করারও পরামর্শ দেন আইজিপি।

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image