• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এদেশের মানুষ জঙ্গিবাদ সমর্থন করে না : ডিএমপি কমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৪ পিএম
এদেশের মানুষ জঙ্গিবাদকে সমর্থন করে না
ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

নিউজ ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আমরা অতীতেও দেখেছি, এ দেশের মানুষ জঙ্গিবাদকে সমর্থন করেনি, ভবিষ্যতেও করবে না। অতীতেও আমরা কঠোর হাতে জঙ্গিবাদ দমন করে নিয়ন্ত্রণ করেছি। বিজয়ের মাসে বলতে চাই, আগামীতেও এই দেশের মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ কঠোর হাতে নিয়ন্ত্রণ করা হবে। 

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জামায়াত আমির ডা. শফিকুরের সমর্থনেই তার ছেলে ডা. রাফাত নতুন ওই জঙ্গি সংগঠনে জড়িয়েছেন। তার প্রত্যক্ষ মদদে বেশ কয়েকজন সংগঠনটিতে প্রশিক্ষণও নেন।

কমিশনার বলেন, জেনেশুনে বিষয়টি সমর্থন ও তাকে অর্থায়ন করেন বাবা ডা. শফিকুর। তার অর্থ সাহায্যেই ছেলে অন্যদের সংগঠিত করছিল। এ অর্থায়নের কারণে আমরা তাকে গ্রেফতার করেছি।

আদলতে জঙ্গি ছিনতাইয়ের সঙ্গে জড়িত বেশ কয়েকজনকে শনাক্ত করা হয়েছে জানিয়ে কমিশনার বলেন, নজরদারিতে শুধু সেই দুজনই না, জঙ্গি ছিনতাইয়ে যারা জড়িত ছিলেন তাদের অনেককে শনাক্ত করা হয়েছে। আশা করছি, তাড়াতাড়িই আমরা তাদের গ্রেফতার করতে পারব। আর ওই ঘটনায় যাদের গাফলতি ছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ভবিষ্যতে এমন ঘটনা এড়াতে আরও সতর্ক থাকবে পুলিশ।

নগরবাসীর নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা হলে পুলিশ বসে থাকবে না- এ কথা জানিয়ে তিনি আরও বলেন, ১৯৭১-এর পরাজিত শক্তি বিভিন্ন সময়ে, বিভিন্ন ফর্মে জঙ্গিবাদ বিস্তারের চেষ্টা করেছে। তারা দেশের স্বাধীনতা নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করেছে। আমরা দেখেছি, এ দেশে ২০১২-১৩, ২০১৫-১৬ ও ২০০৫-০৬ সালে জঙ্গিবাদ উত্থানের চেষ্টা হয়। বাংলাদেশের স্বাধীনতা নিয়ে কেউ ছিনিমিনি খেলার চেষ্টা করলে কাউকে ছাড় দেবে না পুলিশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image