• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবির শিক্ষক হামলার দায়ে সাময়িক বরখাস্ত ব্যাংকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৫ পিএম
ইবির শিক্ষক হামলার দায়ে সাময়িক বরখাস্ত
অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা সোহেল

আহমাদ গালিব, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার দায়ে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা সোহেলকে সাময়িক বরখাস্ত করেছে অগ্রণী ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (৮ জুন) রাতে অগ্রণী ব্যাংক উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

লিখিত সূত্রে, বুধবার অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগে আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে। এ ঘটনায় সোহেল মাহমুদ (প্রিন্সিপাল অফিসার) কর্মকর্তা হিসেবে ব্যাংকের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ায় ব্যাংকের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এমতাবস্থায় কতৃপক্ষের অনুমোদনক্রমে অগ্রণী ব্যাংক কর্মচারী চাকুরী প্রবিধানমালা-২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক সাময়িক বরখাস্ত করা হলো যা ০৮.০৬.২০২৩ তারিখ থেকে কার্যকর হবে।

এর পূর্বে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে কর্মসূচি পালন করে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলামের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এদিকে শিক্ষকের উপর হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

একইদিনে বিকাল ৪ টায় অগ্রণী ব্যাংক ইবি শাখার ম্যানেজার হাসিমুর রহমানের কাছে অভিযুক্তের শাস্তির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। উক্ত স্মারকলিপি অগ্রণী ব্যাংক চেয়ারম্যানকে প্রেরণের পর রাতে ব্যাংক থেকে অভিযুক্তকে সাময়িক বরখাস্ত করা হয়।

এবিষয়ে সোহেল বলেন, আমি একটা বড় যড়যন্ত্র ও প্রতিহিংসার শিকার। এর বেশি কিছু বলতে চাচ্ছি না।

প্রসঙ্গত, বুধবার কুষ্টিয়া হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় হাটতে বের হন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। এসময় তার উপর হামলা করেন অগ্রণী ব্যাংক (চৌড়হাস শাখা কুষ্টিয়ার) কর্মকর্তা সোহেল মাহমুদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image