• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দুর্নীতি হলো ক্যানসার, আমরা চাই দুর্নীতি বন্ধ করতে: পরিকল্পনামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
আমরা চাই দুর্নীতি বন্ধ করতে
: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

নিউজ ডেস্ক:   পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে দুর্নীতির সমস্যা অস্বীকার করার উপায় নেই। আমরা উপলব্ধি করতে পারি দুর্নীতি হলো ক্যানসার। কিন্তু বহু লোক এই ক্যানসারের সঙ্গে থাকতে চায়। আমরা চাই দুর্নীতি বন্ধ করতে। এখন দেশে প্রচুর উন্নয়নকাজ হচ্ছে। এতে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির সুযোগও তৈরি হচ্ছে। কোথাও দুর্নীতি হলে সেখানে আমরা প্রতিকারের ব্যবস্থা করি।

বুধবার (১৬ মার্চ) সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত ‘বাংলাদেশ-জাপান পার্টনারশিপ ফর দ্য নেক্সট ডেভেলপমেন্ট জার্নি শিরোনামের সংলাপে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এ কথা বলেন। সিপিডির চেয়ারম্যান অধ্যাপক রেহমান সোবহানের সভাপতিত্বে আয়োজিত সংলাপটি সঞ্চালনা করেন সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, রপ্তানি বাড়াতে সরকার বিভিন্ন দেশের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) দিকে যাচ্ছে। জাপানের সঙ্গে মুক্ত বাণিজ্য করা যায় কি না, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে। জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, বাংলাদেশে জাপানি বিনিয়োগ প্রতি বছর বাড়ছে। হলি আর্টিসানের ঘটনা এবং সাম্প্রতিক কোভিডের কারণে বিনিয়োগ বাধাগ্রস্ত হলেও এক দশকে বেসরকারি খাতে বিনিয়োগ বেড়েছে তিন গুণের বেশি।

জেট্রোর এক জরিপের তথ্য উল্লেখ করে বলেন, বাংলাদেশে জাপানি বিনিয়োগকারীদের ৬৮ শতাংশ বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। তিনি বলেন, উন্নত দেশ হওয়ার পথে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। এজন্য উত্পাদন বাড়াতে প্রযুক্তির সহায়তা নিতে হবে। সেই সঙ্গে জনশক্তির দক্ষতা বাড়াতে হবে। তরুণদের উদ্ভাবনী দিকে জোর দিতে হবে। সংলাপে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সিপিডির গবেষক সৈয়দ ইউসুফ সাদাত।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image