• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রেনের টিকিট পেতে প্রত্যাশীদের ‘সাইবার যুদ্ধ’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৩ পিএম
সাইবার যুদ্ধ’
ট্রেনের টিকিট

ডেস্ক রিপোর্টার : ঈদ মানে আনন্দ হলেও যাত্রায় ভোগান্তির শেষ থাকে না। তারপরও একটু ভালোভাবে যাতায়াতের জন্য চেষ্টার কমতি থাকে না ঘরমুখোদের। ট্রেনে যাতায়াতে স্বাচ্ছন্দ্যবোধ করেন বেশির ভাগ মানুষ।এবার শতভাগ অনলাইন হওয়ায় ট্রেনের টিকিট প্রত্যাশীদের মধ্যে ‘সাইবার যুদ্ধ’ চলছে।

সোমবার (১০ এপ্রিল) দেয়া হচ্ছে ২০ এপ্রিলের টিকিট।রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন প্রতি মিনিটে অন্তত ২০ বার অনলাইন সার্ভারে ক্লিক করছেন যাত্রীরা।

রেল সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টা বাজার সঙ্গে সঙ্গে টিকিট বিক্রি শুরু হয়। তিনটি ঈদ বিশেষসহ প্রায় ২৯ হাজার টিকিট বিক্রি হচ্ছে। ২০ এপ্রিল ঈদের আগে শেষ কর্মদিবস হওয়া ব্যাপক চাপ রয়েছে। স্বল্প সময়ের মধেই শেষ হয়ে উত্তরবঙ্গের অধিকাংশ টিকিট বিক্রি হয়ে যায়।

একসঙ্গে অতিরিক্ত মানুষ চেষ্টা করার ফলে কিছুটা জটিলতা তৈরি হলেও সার্ভার সচল রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে সাধারণ মানুষ টিকিট না পেয়ে ছুটে আসেন কাউন্টারে। তাদের অভিযোগ অনলাইনে প্রবেশ করা যাচ্ছে না। অনলাইনের ভোগান্তির কথা তুলে ধরেন তারা।
 
মঙ্গলবার (১১ এপ্রিল) বিক্রি করা হবে ২১ এপ্রিলের টিকিট।
 
একইভাবে ঈদে ফিরতি যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। প্রথম দিন (১৫ এপ্রিল) বিক্রি হবে ২৫ এপ্রিলের টিকিট, ১৬ এপ্রিল বিক্রি করা হবে ২৬ এপ্রিলের টিকিট, ১৭ এপ্রিল বিক্রি করা হবে ২৭ এপ্রিলের টিকিট, ১৮ এপ্রিল বিক্রি করা হবে ২৮ এপ্রিলের টিকিট, ১৯ এপ্রিল বিক্রি করা হবে ২৯ এপ্রিলের টিকিট এবং ২০ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের টিকিট।
 
ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।
 
ঈদযাত্রা শুরুর দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image