• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নয়াপল্টনে সমাবেশে করতে বিএনপি অনড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪৩ পিএম
নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে
bnp logo p

নিউজ ডেস্ক:  বিএনপি আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিভাগীয় গণসমাবেশ করতে বদ্ধপরিকর। কোন অবস্থাতেই দলটি সোহরাওয়ার্দী উদ্যানে যাবে না বলে ঘোষণা দিয়েছে। দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকেও সমাবেশের স্থান নিয়ে আলোচনার পর নয়াপল্টনেই সমাবেশ করার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে বিএনপির একটি প্রতিনিধিদল পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে বৈঠক করে। এই বৈঠকে নেতারা নয়াপল্টনে সমাবেশ করার ক্ষেত্রে তাদের অনড় অবস্থান পুনর্ব্যক্ত করেন। তারা আইজিপিকে জানান, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান বা সংসদ ভবনের সামনের সড়ক সমাবেশের জন্য চায়নি। নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে দুই দফা চিঠি দিয়েছে।

ঘণ্টাব্যাপী বৈঠকের পর প্রতিনিধি দলের নেতা বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের বলেন, আমরা বলেছি সমাবেশ পল্টনে করতে চাই। সমাবেশের স্থানের বিষয়ে আমরা দুটি চিঠি ওনাদেরকে দিয়েছি। একটা ১৩ নভেম্বর ও আরেকটা ২০ নভেম্বর। দুই চিঠিতেই আমরা নয়াপল্টন চেয়েছি। আমরা কোনো দ্বিতীয় স্থান চাইনি। উনারা বলেছেন যে আপনারা সোহরাওয়ার্দী উদ্যানে করেন, আমরা সব সহযোগিতা করব। আমরা বলেছি এটা আমাদের আজকের বিষয় না। বুলু জানান, সমাবেশের আগে পুলিশের মহাপরিদর্শকের সঙ্গে দেখা করে ১৬৯টি ‘গায়েবী’ মামলার তালিকা  দেওয়া হয়েছে। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি চিঠিও পৌঁছে দেওয়া হয়, যেখানে এসব মামলা প্রত্যাহারের ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। এসব মামলায় ৬ হাজার ৭২৩ জনের নাম উল্লেখ করে আরও ১৫ হাজার ৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। তাদের মধ্যে ৫৫৯ জন গ্রেপ্তার হয়েছেন বলে বিএনপি নেতাদের ভাষ্য।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির গণসমাবেশ ব্যবস্থাপনা উপ-কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে নয়, নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ হবে। ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে আমাদের সর্বাত্মক প্রস্তুতি চলছে। এজন্য যা করা দরকার আমরা সব করবো। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। সংঘর্ষ চাই না।

বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে পূর্বঘোষিত ১০ ডিসেম্বরের গণসমাবেশ নয়াপল্টনে অনুষ্ঠিত হবে। সব দুরভিসন্ধি, বাধা-বিপত্তি পেরিয়ে গণসমাবেশ সফল করতে জনগণের প্রতি আহ্বান জানানো হয়। দলের ভাপরপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image