• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্প পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৫৭ পিএম
লাকসাম-আখাউড়া
রেলওয়ে প্রকল্প পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

ডেস্ক রিপোর্টার : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আইসিপি, লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্প এবং বিজিবি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

বুধবার (১ মার্চ) বিজিবি মহাপরিচালক বিজিবি’র সরাইল রিজিয়নের আওতাধীন সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি)-এর অধীনস্থ আখাউড়া আইসিপি পরিদর্শন করেন। বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপিতে পৌঁছালে বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার কমান্ডার তাঁকে অভ্যর্থনা জানান।

আখাউড়া আইসিপি পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপি বিওপি পরিদর্শন করেন এবং সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। মধ্যাহ্নভোজের পর তিনি বিজিবির সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) এর অধীনস্থ ফকিরমোড়া বিওপি পরিদর্শন করেন। এরপর লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্পের কসবা  স্টেশন এলাকা পরিদর্শন করেন। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, এটি আমাদের জাতীয় গুরুত্বপূর্ণ একটি প্রকল্প। প্রকল্পটির ২টি স্থান বাংলাদেশ-ভারত সীমান্তের ১৫০ গজের মধ্যে হওয়ায় বিএসএফের বাধার কারণে দীর্ঘদিন ধরে নির্মাণ কাজ বন্ধ রয়েছে। সম্প্রতি বাংলাদেশ ও ভারত উভয় রাষ্ট্রের মধ্যে এ ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়েছে। এ ব্যাপারে বিজিবি-বিএসএফের মধ্যেও কার্যকর যোগাযোগ অব্যাহত আছে। শীঘ্রই এ প্রকল্পের কাজ পুনরায় শুরু করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

এর আগে বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়ন সদর দপ্তর এবং অধীনস্থ সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) পরিদর্শন করেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। পরে বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়নের সকল স্তরের বিজিবি সদস্যদের বিশেষ দরবার গ্রহণ করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। 

বিজিবি মহাপরিচালকের পরিদর্শনকালীন সরাইল রিজিয়ন কমান্ডার, বিজিবির ঊর্ধ্বতন অফিসার ও ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্য অফিসারগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image