• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আইনের বইয়ে আইন যেভাবে চলে, সেভাবে চলবে: আইনমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৫৯ পিএম
আইনের বইয়ে আইন যেভাবে চলে

ডেস্ক রিপোর্টার: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ গমন প্রসঙ্গে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আইন আইনের গতিতে চলবে, জিয়াউর রহমানের গতিতে চলবে না, বিএনপির গতিতে চলবে না। আইনের বইয়ে আইন যেভাবে চলে, সেভাবে চলবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে আইনমন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে ব্রাহ্মণবাড়ীয়ার আখাউড়া পৌরশহরে অসহায়, দুস্থ ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আরও বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে খালেদা জিয়াকে দণ্ডাদেশ স্থগিত রেখে মুক্তি দেওয়া হয়েছে। এখন বলছে বিদেশে যেতে দিতে হবে, না হলে আন্দোলন।

একটা কথা আছে না, দাঁড়াতে দিলে বসতে চায়, বসতে দিলে শুতে চায় আর শুতে দিলে ঘুমাইতে চায়। বিএনপির হয়েছে সেই অবস্থা। মনে রাখবেন, মানবিকতা আন্দোলনের মাধ্যমে কামাই করা যায় না।
 
আইনমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের সেদিনের সাড়ে সাত কোটি মানুষের অসংবাদিত নেতা, সমগ্র বাংলাদেশের একমাত্র পরিচিত নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের ১৭ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। এ সত্য কথাটা জানার পরও খালেদা জিয়া মিথ্যা জন্মদিন সাজিয়ে কেক কাটেন। তারপরও জননেত্রী শেখ হাসিনা বেগম খালেদা জিয়া অসুস্থ হওয়ায় দু’টি শর্তে সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেন।

একটি হচ্ছে তিনি বিদেশ যেতে পারবেন না, অন্যটি বাসায় থেকে চিকিৎসা করবেন। কিন্তু আমরা বলিনি তিনি হাসপাতালে যেতে পারবেন না। তিনি তিন বার হাসপাতালে গেছেন। এখন বলছেন বিদেশ যেতে দিতে হবে।
 
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বাংলাদেশে উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার বাংলাদেশের মানুষের ভবিষ্যৎ পাল্টে দেবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে ঘোষণা দিয়েছেন যার ঘর নাই, তাকে ঘর বানিয়ে দিবেন। যাদের ঘর নাই, তাদের জমিও লাগবে না। খাস জমি লিখে দিয়ে তাদেরকে ঘর বানিয়ে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে এবং এটা করে দেওয়া হবে। জননেত্রী শেখ হাসিনা ১ লাখ ৮৩ হাজার টাকার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন যাতে কেউ চাকরিচ্যুত না হয়, কারও কর্মস্থল যাতে বন্ধ না হয়।

তিনি বলেন, যত দিন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে জনগণকে সেবা দেবে ততদিন বাংলাদেশের মানুষের কোন চিন্তা নেই।

আখাউড়া পৌর আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-আইন সচিব গোলাম সারওয়ার, জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল্লা ভূঁইয়া বাদল, সাধারণ সম্পাদক কাজী লিটন খাদেম, ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image