• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সুরকার আলম খান শ্রীমঙ্গলে চিরনিদ্রায় শায়িত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
সুরকার আলম খান চিরনিদ্রায় শায়িত
সংগীত পরিচালক অসংখ্য কালজয়ী গানের সুরকার আলম খান চিরনিদ্রায় শায়িত

ডেস্ক রিপোর্টার :  সংগীত পরিচালক অসংখ্য কালজয়ী গানের সুরকার আলম খান মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন।

শনিবার (৯ জুলাই) সকাল ৯টায় উপজেলার মহাজেরাবাদ এলাকার মসজিদুল আউলিয়া হজরত খাজা শাহ মোজাম্মেল হকের (র.) প্রাঙ্গণে জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে তার দাফন সম্পন্ন হয়। সেখানে চিরনিন্দ্রায় শায়িত আছেন আলম খানের স্ত্রী হাবিবুননেসা গুলবানু।  

এ সময় উপস্থিত ছিলেন মসজিদুল আউলিয়া প্রতিষ্ঠানের নির্মাতা ও মালিক খাজা মোজাম্মেল হক (রহ.) ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান ও ভাইস চেয়ারম্যান সৈয়দ কামরুজ্জামানসহ অনেকে।

আলম খানের ছেলে আরমান খান বলেন, আম্মাকে ওখানে কবর দেওয়ার পর থেকেই আব্বা বলেছিলেন, তিনি মারা যাওয়ার পর যেন সেখানেই কবর দেওয়া হয়। আমরাও আব্বার ইচ্ছা অনুযায়ী মায়ের পাশেই কবর দিয়েছি।

কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন আলম খান। শুক্রবার (৮ জুলাই) বেলা ১১টা ৩২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি পপসম্রাটখ্যাত আজম খানের বড় ভাই।  

শ্রীমঙ্গলে নেওয়ার আগে দুই দফায় জানাজা অনুষ্ঠিত হয়েছে। প্রথম জানাজা বিকাল ৪টা ৩০ মিনিটে ঢাকার তেজগাঁওয়ের চ্যানেল আই প্রাঙ্গণে এবং দ্বিতীয় জানাজা বাদ আসর এফডিসিতে অনুষ্ঠিত হয়।

এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় শ্রীমঙ্গল উপজেলার মহাজেরাবাদ এলাকায়। সেখানে সকাল ৯টায় জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

আলম খান ১৯৪৪ সালে সিরাজগঞ্জের বানিয়াগাতি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আফতাব উদ্দিন খান ছিলেন সেক্রেটারিয়েট হোম ডিপার্টমেন্টের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার ও মা জোবেদা খানম ছিলেন গৃহিণী। আলম খান ১৯৬৩ সালে রবিন ঘোষের সহকারী হিসেবে ‘তালাশ’ চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image