• ঢাকা
  • মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বাধীনতা যুদ্ধে নারীদের আত্মত্যাগ জাতি চিরকাল মনে রাখবে: বস্ত্র ও পাট মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৭ এএম
বাংলাদেশি নারী নির্যাতনের শিকার হয়েছেন।
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক

নিউজ ডেস্ক:  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, বলেছেন, স্বাধীনতা যুদ্ধে নারীদের আত্মত্যাগ বাঙালি জাতি চিরকাল মনে রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার একাত্তরে পাকিস্তানি বাহিনী ও তার দোসরদের হাতে নির্যাতিত বীরকন্যাদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি প্রদান করেন।

ঢাকার রাওয়া মহান মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীর হাতে নির্যাতিতা বীরকন্যাদের সহযোগিতার জন্য প্রতিষ্ঠিত ‘চেষ্টা নারী সংগঠন’ এর উদ্যোগে স্বাধীনতার মাসে ৫ জন বীরকন্যাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ৯ মাসে অনেক বাংলাদেশি নারী নির্যাতনের শিকার হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর পাকিস্তান সেনাবাহিনীর হাতে নির্যাতিত নারীদের যথাযোগ্য সম্মান এবং মর্যাদা দেবার জন্য সকলকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া জাতির পিতা তাদেরকে সামাজিকভাবে পুর্নবাসন করার উদ্যোগ নিয়েছিলেন। তিনি বলেন, তারপরও অনেক নারী স্বাধীনতায় তাদের অবদানের যোগ্য মর্যাদা পাননি। সেই অধিকার আদায়ে নারীদেরই এগিয়ে আসতে হবে। নারীদের অবদান ইতিহাসে লিপিবদ্ধ না হলে মক্তিযুদ্ধের সার্বিক ইতিহাস পূর্ণতা পাবে না।

উল্লেখ্য, ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকেই ‘চেষ্টা’ নারী সংগঠনটি বাংলাদেশের ৬৪ টি জেলায় বীরকন্যাদের সামাজিক, অর্থনৈতিক ও স্বাস্থ্য সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছে। বীর কন্যাদের মুক্তিযোদ্ধা হিসেবে সার্টিফিকেট প্রাপ্তি ও তাদের মাসিক ভাতা প্রাপ্তিতে সংগঠনটি বিশেষ অবদান রেখে চলছে।

অনুষ্ঠানে বিরোধী দলের চিপ হুইপ মোঃ মসিউর রহমান রাঙা, এমপি; মেহের আফরোজ চুমকি, এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image