• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তাগাছার ৪ ভাষা সংগ্রামীকে মরণোত্তর সম্মাননা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের মাঝে পুরষ্কার বিতরণ করা
ভাষা সংগ্রামীর স্বজনদের হাতে সম্মাননা স্মারক ও পুরষ্কার তুলে দেয়া হয়

মুক্তাগাছা(ময়মনসিংহ) প্রতিনিধি:  মহান শহীদ দিবস ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবসে ময়মনসিংহের মুক্তাগাছায় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় ৪ জন ভাষাসংগ্রামীকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে।

উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটোরিয়ামে আয়োজিত ভাষা বিপ্লবীগণের মরণোত্তর সম্মাননা, শহিদদের আত্মত্যাগ এবং ভাষা আন্দোলনই মুক্তিযুদ্ধের প্রথম সোপান শীর্ষক অনুষ্ঠানে ৪ ভাষা সংগ্রামীর স্বজনদের হাতে সম্মাননা স্মারক ও পুরষ্কার তুলে দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মো. বিল্লাল হোসেন সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানার অভিসার ইনচার্জ মাহমুদুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) রোমানা রিয়াজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জিন্নত আলী জিন্নাহ, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম জিন্নাহ, মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিছ আলী প্রমুখ। অনুষ্ঠানে ৪ ভাষা সংগ্রামী প্রয়াত খোন্দকার আব্দুল মালেক শহিদুল্লাহ, খালেক আল আজাদ, গিয়াস উদ্দিন আকন্দ ও শামছুল হককে মরণোত্তর সম্মননা প্রদান করা হয়।

ভাষা সংগ্রামীর স্বজনরা তাদের স্ব-স্ব অভিব্যক্তি ব্যক্ত করে সারাদেশের ভাষা সংগ্রামীদের নির্ভুল তালিকা প্রণয়নের মাধ্যমে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির প্রদানের দাবী জানান।

দিবসটি উপলক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহনে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এদিকে দিবসটি পালনে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে ভাষা শহীদরে প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর, সহকারী কমিশনার (ভূমি)রোমানা রিয়াজ, উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, পৌর সভার পক্ষে মেয়র বিল্লাল হোসেন সরকার, থানা প্রশাসনের পক্ষে ওসি মাহমুদুল হাসান, প্রেসক্লাবের পক্ষে ক্লাব সভাপতি এফ এম এ সালাম, সাধারণ সম্পাদক এম ইদ্রিছ আলীর নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image