• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কক্সবাজারে আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪২ পিএম
কক্সবাজারে, আনসার আল ইসলামের, ৩ সদস্য, গ্রেপ্তার
কক্সবাজারে র‍্যাবের অভিযানে আটক জাকারিয়া মণ্ডল, নিয়ামত উল্লাহ ও মো. ওজায়ের।

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার থেকে আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদি বই, লিফলেট, এবং বিস্ফোরক তৈরির ম্যানুয়াল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৮ জুন) র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল, র‍্যাব-৭ এবং র‍্যাব-১৫ এর যৌথ অভিযানে চৌফলদন্ডি এলাকায় গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো: মো. জাকারিয়া মন্ডল (১৯), জামালপুরের ইসলামপুর থেকে মো. নিয়ামত উল্লাহ (২১), ভোলার বোরহান উদ্দিন থেকে মো. ওজায়ের (১৯), ফেনীর সোনাগাজী থেকে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম জানিয়েছেন, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা আফগানিস্তানে তালেবানের উত্থানে উদ্বুদ্ধ হয়ে আল কায়েদা মতাদর্শের এই সংগঠনে যোগদান করেছে।

জাকারিয়া ময়মনসিংহের ফুলবাড়িয়ার একটি মাদরাসায় পড়াশোনা করছিল এবং এক বছর আগে ফেসবুকের মাধ্যমে সংগঠনের নেতাদের সঙ্গে পরিচিত হয়। সে ময়মনসিংহ ও জামালপুর অঞ্চলের দাওয়াতি শাখার দায়িত্বে ছিল।

নিয়ামত ও ওজায়ের চট্টগ্রামের পটিয়ার একটি মাদরাসায় অধ্যয়নরত ছিল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে জঙ্গি নেতাদের সাথে পরিচিত হয়। তারা মাদরাসাসহ বিভিন্ন এলাকায় দাওয়াতি কার্যক্রম পরিচালনা করতো।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে বলে র‍্যাব জানিয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image