• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদা জিয়াকে বিদেশ প্রেরণের অনুমতি চেয়ে আইনমন্ত্রীকে স্মারকলিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
আইনমন্ত্রীর সঙ্গে বিএনপির  বৈঠক
আলোচনা সভা

সুমন দত্ত: খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য বিদেশ প্রেরণের অনুমতি চেয়ে আইনমন্ত্রী আনিসুল হককে  স্মারকলিপি দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ।। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে এই স্মারকলিপি দেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। 

তারা আইনমন্ত্রীকে বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখার আহবান জানান। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। তাকে সুস্থ করার জন্য বিদেশে প্রেরণ জরুরী। সেক্ষেত্রে ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারা অনুসারে প্রধানমন্ত্রী বিশেষ আদেশ দিয়ে খালেদা জিয়াকে বিদেশে প্রেরণ করতে পারেন। এতে আইনের কোনো ব্যত্যয় হবে না। এমন যুক্তি তুলে ধরা হয়।

জবাবে আইনমন্ত্রী বলেন, আমি এখনই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দিতে পারি না। আমি এ নিয়ে অন্যদের সঙ্গে আলোচনা করব। সবকিছু যাচাই বাছাই করে আপনাদের সবাইকে এ বিষয়ে আমাদের সিদ্ধান্ত কি তা জানাবো। এজন্য তিনি কিছু সময় চান। সবাইকে ধৈর্য ধরতে বলেন।

এর আগে বিএনপির আইনজীবীরা আনিসুল হক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী উদারতার পরিচয় দিয়ে খালেদা জিয়াকে বাসায় চিকিৎসা নেবার ও সেখানে থাকার অনুমতি দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকটু উদার হয়ে খালেদা জিয়াকে বিদেশ যাবার অনুমতি দিয়ে এক অনন্য নজির তৈরি করবেন এমন আশাবাদ ব্যক্ত করেন তারা।

 বৈঠকে বিএনপির আইনজীবীদের মধ্যে অ্যাডভোকেট ফজলুর রহমান, এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আজম খান, ব্যারিস্টার এ এম মাহবুব আহমেদ খোকন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল, অ্যাডভোকেট মো. রুহুল কদ্দুস কাজল, আবেদ রেজা, মো. আব্দুল জব্বার ভূঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, ওমর ফারুক ফারকীর উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image