• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারী নির্যাতন মামলায় বন্দর উপজেলা চেয়ারম্যান মাকসুদ কারাগারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৮ পিএম
নারী নির্যাতন মামলায়, বন্দর, উপজেলা চেয়ারম্যান, মাকসুদ, কারাগারে

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বন্দর উপজেলা চেয়ারম্যান মাকসুদ হোসেনকে নারী ও শিশু নির্যাতন মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুন) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (বিশেষ ট্রাইব্যুনাল-২) আদালতের ভারপ্রাপ্ত বিচারক উম্মে সরাবন তহুরা এ আদেশ দেন। উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জামিন শেষে মাকসুদ আদালতে আত্মসমর্পণ করেছিলেন।

মাকসুদের দ্বিতীয় স্ত্রী সুলতানা বেগম গত ২৪ এপ্রিল নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন। অভিযোগে তিনি বলেন, প্রথম বিয়ের কথা গোপন রেখে ১৯৯৮ সালে তাকে বিয়ে করেন মাকসুদ এবং বিয়ের পর থেকে তাকে যৌতুকের দাবিতে নির্যাতন করেন। এছাড়া, মাকসুদ একাধিক নারীর সাথে সম্পর্ক রাখতেন এবং উত্তরাধিকার সম্পত্তি বিক্রি করে তার হাতে টাকা তুলে দিতে চাপ দেন।

২০২২ সালের ১০ অক্টোবর মাকসুদকে তার কন্যার অসুস্থতার খবর দিয়ে ডেকে আনার পর, তিনি পুনরায় সম্পত্তি বিক্রির চাপ দেন এবং না মানায় সুলতানাকে মারধর করেন। এরপর ২১ এপ্রিল আবারও সুলতানার বাড়িতে গিয়ে মামলা তুলে নিতে হুমকি দেন এবং সুলতানার পিতাকে লাথি মারেন।

বৃহস্পতিবার মামলার শুনানীতে মাকসুদের আইনজীবীরা মামলাটি রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে করা হয়েছে বলে দাবি করেন। কিন্তু বাদীপক্ষের যুক্তি মেনে আদালত মাকসুদকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, মাকসুদের বিরুদ্ধে আরো ৪টি মামলা এবং তার ছেলে মাহমুদুল হাসান শুভর বিরুদ্ধে ৩টি মামলা চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / জেডএস/বিশ্বজিৎ দাস

আরো পড়ুন

banner image
banner image