• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদো জিয়ার অতিরিক্ত অক্সিজেনের প্রয়োজন হচ্ছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:২০ পিএম
এই চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়
খালেদো জিয়া

নিউজ ডেস্ক:    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার তেমন উন্নতি নেই। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা দিন দিন অবনতি হচ্ছে। দু'দিন ধরে অক্সিজেনেরও প্রয়োজন হচ্ছে তার। অবশ্য সব সময় অক্সিজেন লাগছে না।.

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার শরীরে নতুন করে একটি 'জটিল রোগ' দেখা দিয়েছে। যদিও চিকিৎসকরা রোগটির নাম প্রকাশ করতে চাইছেন না। তারা বলছেন, এই চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়। আধুনিক বহুমুখী রোগের চিকিৎসা দেওয়ার মতো হাসপাতালে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে।.

বুধবার খালেদা জিয়া লাইফ সাপোর্টে চলে গেছেন বলে গুজব ছড়িয়ে পড়ে। লাইফ সাপোর্টে থাকা এক নারীর ছবিকে খালেদা জিয়ার ছবি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। অবশ্য বিএনপির পক্ষ থেকে এ খবরটিকে 'ভুয়া' হিসেবে দাবি করা হয়।.

দলের নেতারা বলছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে খালেদা জিয়ার নামে যে ছবিটি ব্যবহার করা হয়েছে- সেটা তার ছবি নয়। বিএনপির এক নেত্রীর মায়ের মৃত্যুর আগমুহূর্তের ছবিকে খালেদা জিয়ার ছবি হিসেবে গুজব সৃষ্টিতে ব্যবহার করা হয়েছে। এ ধরনের হীন তৎপরতায় জড়িতদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন দলটির নেতারা।.

চিকিৎসকরা জানিয়েছেন, একাধিক রোগ ভর করেছে খালেদা জিয়ার দেহে । খনিজ অসমতা চরম আকার ধারণ করেছে।
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরও বিদেশে উন্নত চিকিৎসার আবেদন সরকার কার্যত নাকচ করে দেওয়ায় হতাশ তার পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বিদেশে যাওয়ার ব্যাপারে আইনি জটিলতার কথাই বলেছেন।.

খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম বলেন, সবাই বিদেশ গিয়ে চিকিৎসা নিতে পারছে; কিন্তু যত আইন খালেদা জিয়ার ক্ষেত্রে। আমরা তো সর্বোচ্চ চেষ্টা করছি। এখন আর কিই বা করার আছে। যদিও সরকারকে নমনীয় করতে প্রভাবশালী বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে যোগাযোগ করছেন বিএনপি নেতারা। তারা বলছেন, চিকিৎসার জন্য আমেরিকা নিতে প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে দলটির।.

খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে একজন চিকিৎসক জানান, খালেদা জিয়াকে মূলতে সিসিইউর আদলে আইসিউর সেবা দেওয়া হচ্ছে। তাপমাত্রা স্বাভাবিক থাকলেও ডায়াবেটিস একেবারে নিয়ন্ত্রণে রাখতে পারছেন না। তাই ইনসুলিনের পরিমাণ বাড়ানো হয়েছে। এগুলো নিয়ন্ত্রণে রাখতে কঠিন হয়ে পড়ছে।. .

ঢাকানিউজ২৪.কম /

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image