• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটের পর্যটনকেন্দ্রগুলো পুনরায় উন্মুক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৩ পিএম
সিলেটের, পর্যটনকেন্দ্রগুলো, পুনরায়, উন্মুক্ত

নিউজ ডেস্ক : বন্যা পরিস্থিতির উন্নতির ফলে সিলেটের সব পর্যটনকেন্দ্র আজ রবিবার থেকে পুনরায় খুলে দেওয়া হয়েছে। এর ফলে পর্যটকরা আবারও সীমান্তবর্তী আকর্ষণীয় স্থানগুলো পরিদর্শন করতে পারবেন।

উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলোর মধ্যে রয়েছে গোয়াইনঘাট উপজেলার জাফলং, রাতারগুল ও বিছনাকান্দি, কোম্পানীগঞ্জ উপজেলার সাদাপাথর এবং জৈন্তাপুর উপজেলার লালাখাল।

আজ রবিবার (২৩ জুন) বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুনজিত কুমার চন্দ, গোয়াইনঘাটের ইউএনও তৌহিদুল ইসলাম ও জৈন্তাপুরের ইউএনও উম্মে সালিক রুমাইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, চলতি মৌসুমে বন্যার কারণে দুই দফায় এসব পর্যটনকেন্দ্র বন্ধ রাখা হয়েছিল। প্রথমবার ৩০ মে সব কেন্দ্র বন্ধ করা হয়, যা ৭ জুন থেকে পুনরায় খোলা হয়। এরপর দ্বিতীয়বার ১৮ জুন থেকে বন্যার কারণে কেন্দ্রগুলো আবার বন্ধ করতে হয়। তবে শনিবার থেকে পানি প্রবাহ স্বাভাবিক হওয়ায় রবিবার থেকে কেন্দ্রগুলো পুনরায় খুলে দেওয়া হয়েছে।

ইউএনও তৌহিদুল ইসলাম জানিয়েছেন, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে, যারা সাঁতার জানেন না বা যাদের বয়স ১২ বছরের কম, তাদেরকে পানিতে না নামার পরামর্শ দেওয়া হয়েছে। মাঝিদেরও সতর্কতার সঙ্গে কাজ করতে বলা হয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image