• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মমতার উপ-নির্বাচন সংবিধানবিরোধী অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:১৯ পিএম
মামলাটি গ্রহণ করেছেন আদালত
মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হলেও এখনো নির্বাচনে জেতা বাকি রয়েছে। সম্প্রতি কলকাতার ভবানীপুরের একটি আসনে উপ-নির্বাচনের ঘোষণা দেওয়া হয়েছে। এখানেই লড়বেন মমতা। তবে এ উপ-নির্বাচন সংবিধানবিরোধী- এমন অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছেন সব্যসাচী চট্টোপাধ্যায়। মামলাটি গ্রহণ করেছেন আদালত। 

বৃহস্পতিবার ৯ সেপ্টেম্বর এক প্রতিবেদনে এসব জানিয়েছে।

বৃহস্পতিবার এই মামলার আবেদনের শুনানিতে মামলাকারী আইনজীবী সব্যসাচী বলেন, ‘মুখ্যসচিব শুধু একটি চিঠি লিখেছিলেন কমিশনকে। কেন কোনো রাজ্যের মুখ্যসচিব একটি নির্দিষ্ট কেন্দ্রের জন্য ভোট চাইলেন? মুখ্যমন্ত্রী কে হবেন, সেটি তো মুখ্যসচিব ঠিক করতে পারেন না। শুধুমাত্র তার চিঠির প্রেক্ষিতেই কেন ভোটের দিন ঠিক করা হল? এখনও তো অন্য চারটি কেন্দ্রে উপনির্বাচন বাকি আছে। এই সিদ্ধান্ত তো সংবিধানবিরোধী।’

তার উত্তরেই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, এই মামলা গ্রহণ করছে আদালত। শুনানি হতে পারে আগামী সোমবার। এর আগে, কেন উপনির্বাচন হচ্ছে না- এই দাবি তুলে একটি জনস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। তার মামলা দায়েরের পর দিনই ভবানীপুরের উপনির্বাচনের দিন ঘোষণা করে কমিশন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image