• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাই তরুণ প্রজন্ম সমৃদ্ধ গণফোরাম তথা গণমানুষের ঐক্য


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৪৫ পিএম
মহামারী পরবর্তীতে এ সংকট আরো বৃদ্ধি পেয়েছে
সাবেক মন্ত্রী ও অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ

নিউজ ডেস্ক:  বুধবার বিকাল ৪ টায় গণফোরামের জাতীয় কাউন্সিল প্রস্তুতি পরিষদ এর এক যৌথ সভা বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর’র সভাপতিত্বে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি, সাবেক মন্ত্রী ও অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মোহসিন রশিদ, ক্যাপ্টেন মহিউদ্দিন আব্দুল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, দেশ আজ অর্থনৈতিক ও রাজনৈতিক ভাবে চরম সংকটে নিপতিত। করোনা মহামারী পরবর্তীতে এ সংকট আরো বৃদ্ধি পেয়েছে। ইউপি নির্বাচন নামে সারাদেশে চলছে হত্যা, ভোট কেন্দ্র দখল, বিরোধী প্রার্থীদের দমন ও দলীয় প্রার্থীকে বিজয়ী ঘোষণার নির্লজ্জ মহড়া। গণতন্ত্র ও গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সমাজের সর্বস্তরে নাই বললেই চলে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য চাই তরুণ প্রজন্ম সমৃদ্ধ গণফোরাম তথা গণমানুষের ঐক্য।

সভাপতির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন, এই কাউন্সিলের মধ্যদিয়ে গণফোরামের নবজাগরণ ঘটবে। আমরা গণফোরামকে ঐক্যবদ্ধ রাখার জন্য গত দুই বছর অনেক মিটিং করেছি। কিন্তু একটি মহলের অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী মানসিকতার কারনে তা সম্ভব হয়নি। আমরা বার বার ড. কামাল হোসেন সাহেবের কাছে গিয়েছি। দলীয় সমস্যা সম্পর্কে অবহিত করেছি। সকল সময়ে আমাদের মতামত তথা ঐক্যবদ্ধ গণফোরাম গড়ে তোলার বিষয়ে তিনি একমত পোষণ করেছেন। কিন্তু তিনি চিহ্নিত কিছু কুচক্রির দ্বারা পরিবেষ্টিত হয়ে একের পর এক কমিটি ঘোষণা করে যাচ্ছেন। আমরা আগামী ৩রা ডিসেম্বরের জাতীয় কাউন্সিলে-২০২১এ সকলকে আহবান জানাচ্ছি আসুন দলীয় ও জাতীয় ভাবে ঐক্যবদ্ধ হয়ে সামনে গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা তথা দেশমাতাকে বাঁচানোর জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নেই।

জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আগামী ৩রা ডিসেম্বর ২০২১ বিশাল কাউন্সিলের মাধ্যমে আপনারা প্রমান করে দিবেন গণফোরাম আজ ঐক্যবদ্ধ। অগণতন্ত্রিক কুচক্রিদের সাথে গণফোরামের নেতাকর্মীরা নাই। কাউন্সিলে ভবিষ্যত নেতারা সকলকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রাম গড়ে তুলবে।

আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, আইয়ুব খান ফারুক, এডভোকেট মো: হেলাল উদ্দিন, রওশন ইয়াজদানী, আতাউর রহমান, হাবিবুর রহমান বুলু, এডভোকেট মহসীন, মো: তাজুল ইসলাম, মুহাম্মদ উল্লাহ মধু, মো: সানজিদ রহমান শুভ, জান্নতুল মাওয়া, নিলুফার ইয়াছমিন শাপলা, ইসমাইল সম্রাট, রিয়াদ হোসেন, কামাল উদ্দিন সুমন, মোছা: শান্তা ইসলাম প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image