• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টিকা নিতে গিয়ে জাবি’র দুই শিক্ষার্থীকে মারধর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৬ পিএম
টিকা নিতে গিয়ে জাবি’র দুই শিক্ষার্থীকে মারধর
জাবি’র দুই শিক্ষার্থীকে মারধর

ডেস্ক রিপোর্টার:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সাভারের স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে গিয়ে মারধরের অভিযোগে ৩ স্বেচ্ছাসেবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রধান নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত শাহিন বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

সোমবার সকালে গ্রেপ্তার ৩ জনকে সাভার মডেল থানা থেকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে রবিবার দিবাগত রাতে তাদের সাভারের পৌর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃরা হলো- অর্ঘ্য অর্পণ দাস (২১), আকিব হোসেন নুর (১৯) ও সাব্বির হোসেন (২২)। তারা সবাই সাভার পৌর এলাকার বাসিন্ধা।

রোববার দুপুর একটার দিকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে টিকা নিতে যান জাবি শিক্ষার্থী ইমন ও মাজেদ। তাঁরা লাইনে থাকা অবস্থায় টিকাদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ সময় অপেক্ষারত টিকাপ্রত্যাশীদের অনেকে লাইন শেষ হওয়া পর্যন্ত টিকা দেওয়ার অনুরোধ জানান। টিকাদানকারী স্বাস্থ্যকর্মীরা এতে রাজি না হলে তাঁদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে কয়েকজন সেচ্ছাসেবী মিলে ইমন ও মাজেদকে মারধর করেন। পরে পুলিশ এসে অভিযুক্তদের আটক করে।

মামলা তদন্ত কর্মকর্তা ও সাভার মডেল থানার উপপরিদর্শক (এস আই) এস এম শাহারিয়ার বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গতরাতে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পরে রাতে অভিযান চালিয়ে এজাহারনামীয় আসামীদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা দুঃখ প্রকাশ করে বলেন, তারা মুলত স্বেচ্ছাসেবক, তারা কোন সরকারী কর্মী নয়। অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা দু:খিত। তাৎক্ষনিকভাবে ঘটনায় জড়িতদের টিকা বুথে থেকে প্রত্যাহার করা হয়েছে।  

এর আগে এ ঘটনার প্রতিবাদে রোববার সন্ধ্যা সোয়া সাতটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-আরিচা মহাসড়কের একটি পাশ অবরোধ করেন শিক্ষার্থীরা।
অবরোধের ফলে মহাসড়কে দেশের বিভিন্ন জেলাগামী দূরপাল্লার বাস-ট্রাকসহ ও আন্তজেলা রুটে চলাচলকারী যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়। এ সময় মহাসড়কে দুই কিলোমিটারের বেশি এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

পরে রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে যান। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর অবরোধ তুলে নেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image