• ঢাকা
  • মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি শ্রমিক ঐক্যের শত্রু, দেশের শত্রু: ইনু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৪ পিএম
ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি শ্রমিক ঐক্যের শত্রু
জাসদ সভাপতি হাসানুল হক ইনু

নিউজ ডেস্ক:  জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি শ্রমিক ঐক্যের শত্রু, নারী শ্রমিকের শত্রু, দেশের শত্রু। যে কোনো পরিস্থিতিতে শ্রমিকদের নিজস্ব দাবি আদায় এবং ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তিকে ক্ষমতার বাইরে রাখার লড়াই জারি রাখতে হবে।

মহান মে দিবস উপলক্ষে আজ সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ চত্বরে জাতীয় শ্রমিক জোট আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ট্রেড ইউনিয়নের অধিকার শ্রমিকের অলঙ্ঘনীয় মানবাধিকার। কোনো অজুহাতেই ট্রেড ইউনিয়নের অধিকার খর্ব করা যাবে না।

তিনি এ সময় বাজারদরের সঙ্গে মিলিয়ে শ্রমিকদের জন্য ন্যূনতম জাতীয় মজুরি ঘোষণা করতে সরকারের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে শ্রমিক-কর্মচারীদের জন্য কলকারখানা ও শিল্পাঞ্চলে রেশনিং ব্যবস্থা চালু করার জন্যও সরকারের প্রতি তিনি আহ্বান জানান।

জাতীয় শ্রমিক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

তিনি বলেন, শ্রমিক ঐক্য এবং ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলনই শ্রমিক অধিকার প্রতিষ্ঠা ও রক্ষার একমাত্র পথ।

ন্যূনতম জাতীয় মজুরির দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে শিরীন আখতার বলেন, রাজনৈতিক ডামাডোলে শ্রমিকের দাবি যেন হারিয়ে না যায় সে জন্য শ্রমিকদের সজাগ থাকতে হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রীনা, জাসদের সহ-সভাপতি মীর হোসাইন আখতার, নুরুল আখতার, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনসহ আব্দুর রাজ্জাক, সরদার খোরশেদ, রাশিদুল হক ননী, মনিরুল কবির মিলন, পারুল মজুমদার, আব্দুস সালাম, মনির হোসেন, মোহাম্মদ আলী, শেখ শাহনাজ, শিরিন সিকদার, সানজিদা সুলতানা প্রমুখ।
সমাবেশে  বিভিন্ন শিল্প কলকারখানা-শিল্পাঞ্চল এবং গার্মেন্টস শ্রমিক জোট, পুস্তক বাঁধাই শ্রমিক জোট, বাংলাদেশ পরিবহন হকার্স জোট, নির্মাণ শ্রমিক জোটসহ বিভিন্ন ইউনিয়ন ও ক্রাফ ফেডারেশনের হাজার হাজার শ্রমিক যোগদান করেন। সমাবেশ শেষে শ্রমিকদের একটি লাল পতাকা মিছিল নগরীর বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, তোপখানা এলাকা প্রদক্ষিণ করে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image