• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সৌদি বাদশাহ সালমানের সঙ্গে এরদোয়ানের বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫২ পিএম
সহায়তা দিতে পারে সৌদি আরব
সালমানের সঙ্গে এরদোয়ান

নিউজ ডেস্ক:   তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান দুর্বল হয়ে পড়া সম্পর্ক পুনরুদ্ধারে সৌদি আরব সফর করছেন। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এই সফর শুরুর আগে তিনি সৌদি আরবকে ‘ভ্রাতৃপ্রতীম’ দেশ আখ্যায়িত করে বলেছেন, এই সফরের মধ্য দিয়ে সম্পর্কের নতুন যুগ শুরু হবে বলে আশা করছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

এক বিবৃতিতে তুর্কি প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, সৌদি বাদশাহ সালমানের আহ্বানে সফরে গেছেন এরদোয়ান। সম্পর্ক উন্নয়নের কয়েক মাসের চেষ্টার ফলে এই সফর অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্লেষক এবং কর্মকর্তারা বলছেন, তুরস্কের অর্থনৈতিক দুর্দশা লাঘবে সহায়তা দিতে পারে সৌদি আরব। আগামী বছরের কঠিন নির্বাচনের মুখে রয়েছেন এরদোয়ান। এর মধ্যে বাড়তি মুদ্রাস্ফীতির কারণে চাপে রয়েছে তুর্কি অর্থনীতি।

সৌদি আরবের জেদ্দার উদ্দেশে রওনা দেওয়ার আগে সাংবাদিকদের এরদোয়ান বলেন, এই সফরের উদ্দেশ্য সম্পর্ক উন্নয়ন, রাজনৈতিক, সামরিক এবং সাংস্কৃতিক সম্পর্ক জোরালো করা। সৌদি বাদশাহ সালমান ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করবেন এরদোয়ান।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, আমার সফরে আমরা তুরস্ক-সৌদি সম্পর্কের সব সম্ভাবনা পর্যালোচনা করবে। স্বাস্থ্য, জ্বালানি, খাদ্য নিরাপত্তা, প্রতিরক্ষা শিল্প এবং আর্থিক খাতে সহযোগিতা জোরালো হলে উভয় দেশই লাভবান হবে বলে জানান এরদোয়ান।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image