• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিঠামইন, ইটনা-অষ্টগ্রাম কালবৈশাখী ঝড়ে ৪০টি কাঁচা ঘরবাড়ি বিধস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৩ পিএম
মিঠামইন, ইটনা-অষ্টগ্রাম  ৪০টি কাঁচা ঘরবাড়ি বিধস্ত
কালবৈশাখী ঝড়

বিজয় কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধি: মিঠামইন, ইটনা,অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রামে বৃহস্পতিবার মধ্য রাতে ১৮ই মে ৩০মিনিট কাল ব্যাপী কাল বৈশাখীর ঝড়ে মিঠামইন, ইটনা, অষ্টগ্রামের বিভিন্ন গ্রামে কালবৈশাখীর ঝড়ে অন্তত ৩০ টি কাঁচা ঘর বাড়ি ও  হাওরের ধানের পাড়া, খেরের পাড়া  উড়াইয়া নিয়ে যাওয়ার খবর পাওয়া গিয়াছে। ক্ষয় ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। অষ্টগ্রাম হাওরের আব্দুল্লাহপুর গ্রামের মনু মিয়া জানান,ঝড়ের সময় তার ৩টি মহিষও ২ টি গরু নিখোঁজ রয়েছে। 

উপজেলা প্রশাসন সূএে জানা যায়,ক্ষয়  ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। এর র্পর্বে কিশোরগঞ্জের অষ্টগ্রামের গত বুধবুবার সকাল ও সন্ধ্যায় ২য়দফা ঘূর্ণিঝড়ে ১২টি ঘর ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বৃষ্টির সঙ্গেও বিকালে প্রচন্ড বেগে বাতাস শুরু হয়। ঘূর্ণিঝড়টি এক মিনিটেরও কম সময়ের মধ্যেই অষ্টগ্রাম সদর উপজেলার ১২টি ঘর বিধস্ত হয় বহু গাছপালার ক্ষতি হয়েছে। 

অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফাযাজ হাসান বাবু হাসান বাবু জানান, এক মিনিটেরও কম সময়ে ঘূর্ণিঝরটি স্থায়ী হয় এতে প্রায় ১৫টি ঘরবাড়ী ও গাছপালার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন তিনি, সরকারী ভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা জায়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image