• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুর শহরে অভিনব কায়দায় চোরের উৎপাত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
অভিনব কায়দায় চুরি
প্রতীকী ছবি

জামালপুর প্রতিনিধি: জামালপুর শহরে চোরের উৎপাত বেড়ে যাওয়ায় বাসিন্দাদের মধ্যে ভয় এবং উৎকন্ঠা বেড়েছে।

প্রতিদিনই শহরের কোন না কোন দোকান এবং বাড়ীতে চুরি হচ্ছে। সঙ্ঘবদ্ধ একটি চক্র এই চোরের সাথে জড়িত কারন প্রতিটি বাড়ী এবং দোকানে চোরের ধরন একই রকম বলে জানান শহরের বাসিন্দা এবং ব্যবসায়ীরা।

একটি বাসায় সরজমিনে গিয়ে দেখা যায়, বাসায় এসএস পাইপের জানালা কেটে ঘরে প্রবেশ করেছে কিন্তু পাইপ কাটার সময় কোন শব্দ হয়নি। অল্প অংশ কেটে চোর ঘরে ঢুকেছে এতে ধারনা করা হয় চোর শারীরিকভাবে খাটো এবং সহজে অল্প জায়গা দিয়ে ঘরে প্রবেশ করতে পারে।

শহরের মৃধাপাড়া এলাকার শিশির নামে এক বাড়ীর মালিক বলেন, আমার বাসার তিনতলায় চোর নিঃশব্দে প্রবেশ করে ঘর থেকে টাকা এবং স্বর্ণ অলংকার নিয়ে গেছে। আমরা ঢাকা ছিলাম এসে দেখি জানালার এসএস পাইপের গ্রীল কাঁটা আলমারি খোলা। চোর কেঁচিগেটের তালা ভেঙ্গে সিঁড়ি দিয়ে উপরে আসেনি বাইরে দিয়ে তিনতলায় উঠে জানালা কেটে ঘরে প্রবেশ করেছে।

জানা যায়, ঐ এলাকায় সাত দিনের মধ্যে বেশ কয়েকটি বাসায় চুরির ঘটনা ঘটেছে। সবগুলি বাসায় চুরির ধরন একই রকম। সঙ্ঘবদ্ধ চোরেরদল সেসব বাসায় চুরি করেছে যেসব বাসায় রাতে কেউ ছিল না। চোরেরদল প্রতিটি বাসা থেকে টাকা এবং স্বর্ণলংকার নিয়েছে অন্য কোন কিছু নিয়ে যায়নি। যে বাসা টাকা-স্বর্ণলংকার ছিল না সে বাসায় মলমূত্রত্যাগ করে গেছে।

শহরের দয়াময়ী রোডে গত এক মাসে বেশ কয়েকটি দোকানে চুরির ঘটনা ঘটে। একটি ইলেট্রিক সামগ্রী মেরামতের দোকানে সাতদিনে পরপর দুইবার চুরি হয়েছে। দোকান থেকে প্রচুর তামার তার চুরি করে নিয়ে যায়। দোকানটির মালিক মোজাম্মেল বলেন, দোকানে ফ্যান, মটর মেরামত করা হয় তাই প্রচুর তামার তার দোকানে রাখতে হয়। চোর এগুলিই চুরি করেছে।

এই চুরির ঘটনায় শহরে মানুষের মধ্য ভয়-ভীতি,আতঙ্ক এবং উৎকন্ঠা বিরাজ করছে। শহরে রাতে পুলিশের টহন বাড়ানোর দাবী জানায় শহরবাসী।

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image