• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ট্রাম্প সমর্থকরা গণতন্ত্রের জন্য হুমকি: বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
ট্রাম্প সমর্থকরা গণতন্ত্রের জন্য হুমকি
বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : লাখ লাখ আমেরিকানকে ফ্যাসিস্ট হিসেবে উল্লেখ করায় রিপাবলিকান কংগ্রেসম্যান কেভিন ম্যাকার্থি বলছেন, প্রেসিডেন্ট বাইডেনের ক্ষমা চাইতে হবে।  ট্রাম্পের মেক আমেরিকা গ্রেট এগেইন ক্যাম্পের সমর্থকদের গণতন্ত্রের জন্য হুমকি বলছেন বাইডেন। 

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকদের এবার এক হাত নিলেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট এগেইন (মাগা)’ ক্যাম্পেইনের সমর্থকদের গণতন্ত্রের জন্য হুমকি হিসেবে উল্লেখ করেছেন তিনি।

পেনসিলভেনিয়ায় ফিলাডেলফিয়া হল থেকে বৃহস্পতিবার রাতে প্রাইম টাইম ভাষণে বাইডেন বলেন, ‘মাগা বাহিনী এই দেশকে পিছনের দিকে নিয়ে যেতে বদ্ধপরিকর।

এই ফিলাডেলফিয়াতেই আমেরিকার স্বাধীনতার ঘোষণাপত্র স্বাক্ষর হয়েছিল।

একই সঙ্গে তিনি দাবি করেন, যেই ৭ কোটি ৪০ লাখ রিপাবলিকান সমর্থক ভোটার ২০২০ সালের নির্বাচনে ডনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছেন, তারা সবাই মাগা সমর্থক নন, এমনকি সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকানও মাগা সমর্থন করেন না।

ডেমোক্রেট রাজনীতিবিদ থেকে প্রেসিডেন্ট হওয়া বাইডেন তার বক্তৃতায় বলেন, তবে এতে কোনো প্রশ্ন নেই যে রিপাবলিকান পার্টি আজ ডনাল্ড ট্রাম্প ও মাগা রিপাবলিকানদের দ্বারা চালিত এবং পার্টিতে তারাই আধিপত্যশীল, যা এই দেশের জন্য হুমকি।

তিনি বলেন, ‘ট্রাম্প সমর্থকরা গত বছর ইউএস ক্যাপিটলে হামলাকারী জনতাকে বিদ্রোহবাদীর থেকে দেশপ্রেমিক হিসেবে বেশি দেখে।’

‘দীর্ঘ সময়ের জন্য আমরা নিজেদের বলেছিলাম যে আমেরিকান গণতন্ত্র নিশ্চিত। কিন্তু তা নয়। আমাদের এটিকে রক্ষা করতে হবে এবং এর জন্য আমাদের প্রত্যেককে দাঁড়াতে হবে।’

বাইডেনের বক্তব্যের প্রতিক্রিয়ায় রিপাবলিকান নেতা বাইডেনের বক্তব্যের জবাবে শীর্ষ পর্যায়ের রিপাবলিকান নেতা কেভিন ম্যাকার্থি বলেছেন, ‘আমেরিকার আত্মাকে মারাত্মকভাবে আহত করেছেন।’

ক্যালিফোর্নিয়ার এই সংখ্যালঘু কংগ্রেসম্যান বলেছেন যে প্রেসিডেন্ট ‘তার সহকর্মী আমেরিকানদের বিভক্ত করা, হেয় করা এবং অপমান করা বেছে নিয়েছেন।তিনি বলেন, ‘লাখ লাখ আমেরিকানকে ফ্যাসিস্ট বলার জন্য তাকে (বাইডেন) ক্ষমা চাইতে হবে।তার মতে, বাইডেন শুধুমাত্র তার নীতির সঙ্গে একমত না হওয়ায় এসব মানুষকে গণতন্ত্রের জন্য হুমকি বলছেন। এটা নেতৃত্ব নয়।

ম্যাকার্থি বলেন, ‘গত দুই বছরে জো বাইডেন আমেরিকার আত্মার ওপর, জনগণের ওপর, আইনের ওপর, গণতন্ত্রের ওপর আক্রমণ করছেন। তার নীতিগুলো আমেরিকার আত্মাকে মারাত্মকভাবে আহত করছে, আমেরিকার চেতনাকে খর্ব করছে এবং আমেরিকার আস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image