• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আরএসসি'র অন্তর্ভুক্ত হলো বিকেএমইএ'র ১৭ সদস্য কারখানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৪ পিএম
আরএসসি'র অন্তর্ভুক্ত হলো বিকেএমইএ'র ১৭ সদস্য কারখানা

নিজস্ব প্রতিবেদক : আরএমজি সাসটেইন্যাবিলিটি কাউন্সিলের (আরএসসি) অন্তর্ভুক্ত হয়েছে বিকেএমইএ'র সদস্যভুক্ত ১৭ টি নিটওয়্যার কারখানা। 

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে বিকেএমইএ'র প্রধান কার্যালয়ে বিকেএমইএ এবং সদস্য কারখানাগুলোর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকেএমইএ'র নির্বাহী সভাপতি ও আরএসসির বোর্ড সদস্য মোহাম্মদ হাতেম, আরএসসির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হক, প্রধান নিরাপত্তা কর্মকর্তা জর্জ বি ফলার। 

এছাড়াও বিকেএমইএ'র সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সারোয়ার সোহেল, পরিচালক আশিকুর রহমান, মোস্তফা মনোয়ার ভূঁইয়া, নন্দ দুলাল সাহা, জাকারিয়া ওয়াহিদ ও বিকেএমইএ'র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের নিটওয়্যার শিল্পে নিরাপত্তা নিশ্চিত করে আন্তর্জাতিক নিয়ম মেনে উৎপাদন পরিচালনার জন্য আরএসসি'র অন্তর্ভুক্ত হওয়া গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বিকেএইএ'র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, বর্তমানে নিটওয়্যারসহ তৈরি পোশাক খাতে নিরাপত্তার সংস্কৃতি গড়ে উঠেছে যেখানে উদ্যোক্তা এবং শ্রমিকরা কর্মক্ষেত্রে নিরাপত্তার বিষয়ে আগের চেয়ে অনেক বেশি সচেতন। আরএসসি'র সদ্য তালিকাভুক্ত ১৭ টি কারখানাকে স্বাগত জানান তিনি।

আরএসসির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হক বলেন, বাংলাদেশের তৈরি পোশাক খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই আরএসসির প্রতিষ্ঠা হয়েছে। যে কারখানাগুলো আরএসসির অন্তর্ভুক্ত হলো তাদের সকলের পারস্পারিক সহযোগিতায় এ কার্যক্রম এগিয়ে যাবে। এই প্রক্রিয়া আরো বেশি নিটওয়্যার কারখানাকে আরএসসিতে যোগদানের পথ প্রশস্ত করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

আরএসসি বাংলাদেশে কর্মক্ষেত্রে নিরাপত্তার গতি অব্যাহত রাখার জন্য একটি অদ্ভূতপূর্ব বেসরকারি জাতীয় ত্রিপক্ষীয় উদ্যোগ বলে মনে করেন আরএসসির প্রধান নিরাপত্তা কর্মকর্তা জর্জ বি ফলার। তিনি এ কার্যক্রমের সফলতা কামনা করেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিকেএমইএ' ডিরেক্টর রতন কুমার সাহা এবং খুরশিদ আহমেদ তুহিন।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

Something went wrong!