• ঢাকা
  • মঙ্গলবার, ৭ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৭ পিএম
আটোয়ারীতে
দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : স্মার্ট লাইভস্টক,স্মার্ট বাংলাদেশ' এই প্রতিপাদ্যে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার ( ২৬ ফেব্রুয়ারি) প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় আটোয়ারী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্তরে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মোঃ সোহাগ রানা। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা কৃষি অফিসার মোছাঃ নূরজাহান খাতুন ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (প্রাণি স্বাস্থ্য) মোঃ জামাল উদ্দীন। এসময় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা মৎস্য কর্মকর্তা,উপজেলা পাট কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার, বিভিন্ন খামারীবৃন্দ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে মোট ৩৪ টি স্টলে উন্নত প্রজাতির গাভী, ষাঁড়, নানা প্রজাতির পাখি, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, ঘোড়া সহ বিভিন্ন ঔষধ কোম্পানী তাদের পণ্য প্রদর্শন করেন। 

প্রদর্শনীর প্রতিটি স্টল প্রধান অতিথি ও সভাপতি সহ অন্যান্য অতিথিবৃন্দ পরিদর্শন করেন। প্রদর্শনীতে অংশ নেওয়া খামারিদের মধ্যে সার্টিফিকেট, পুরস্কার ও অনুদানের চেক বিতরণ করা হয়। প্রদর্শনীতে প্রথম পুরস্কার অর্জন করেন গাভী পালনকারী রাধানগর ইউনিয়নের বড়দাপ গ্রামের শাহাদত হোসেন সাজ্জাদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image