• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফখরুল সাহেবদের ক্ষমা চেয়ে পদ্মাসেতুতে ওঠা প্রয়োজন ছিল: তথ্যমন্ত্রী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
ফখরুল সাহেবদের ক্ষমা চেয়ে পদ্মাসেতুতে ওঠা প্রয়োজন ছিল
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের লজ্জা নেই, ক্ষমা চেয়ে ফখরুল সাহেবদের পদ্মাসেতুতে ওঠা প্রয়োজন ছিল।

বিশ্ব জলবায়ু সম্মেলনে (কপ-২৭) অংশগ্রহণ শেষে দেশে ফিরে সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ এমন মন্তব্য করেন। 

ফরিদপুরের সমাবেশ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পদ্মাসেতু দিয়ে ঢাকায় ফেরার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের লজ্জা নেই। অবশ্য পদ্মাসেতু সবার জন্য বানানো হয়েছে। লজ্জা যদি থাকতো পদ্মাসেতুতে ওঠার আগে তাদের বলা উচিত ছিল— পদ্মাসেতু নিয়ে আমরা যে অপপ্রচার করেছি তার জন্য জাতির কাছে, জননেত্রী শেখ হাসিনার কাছে ক্ষমাপ্রার্থী। ক্ষমা চেয়ে পদ্মাসেতুতে ওঠা প্রয়োজন ছিল। লজ্জা শরম নেই, সেজন্য চুপিসারে পদ্মাসেতুর উপর দিয়ে এসেছে। তবে পদ্মাসেতু সবার জন্যই নির্মাণ করেছ আওয়ামী লীগ সরকার। 

জিয়াউর রহমানের কবর সারানো নিয়ে ‘মায়ের কান্না’ নামের একটি সংগঠনের করা দাবির বিষয়ে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী জানান, আমি মনে করি— মায়ের কান্নার দাবি অত্যন্ত যৌক্তিক দাবি। এ দাবির প্রতি আমার সহমর্মিতা আছে। 

তথ্যমন্ত্রী বলেন, বিশ্ব জলবায়ু সম্মেলন থেকে সকালে মিশর থেকে দেশে এসেছি। জলবায়ু সম্মেলন ১৮ নভেম্বর পর্যন্ত চলবে৷ বিশ্ব জলবায়ু সম্মেলনে বিশ্ব নেতাদের ব্যাপক অংশগ্রহণ। প্রায় ১০০ জন সরকার প্রধান ও রাষ্ট্রপ্রধানরা অংশগ্রহণ করেছেন। মার্কিন প্রেসিডেন্ড জো-বাইডেন অংশ নিয়েছেন। এটা একটা আশার দিক। তবে জলবায়ুতে অর্থায়নের বিষয়টি বরাবরের মতোই ঝুলে আছে। অর্থায়নের ক্ষেত্রে শুধু অজুহাত খুঁজছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image