• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্দলীয় সরকার নিয়ে আলোচনার আহ্বান সিপিবির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৩ পিএম
নির্দলীয়, সরকার
শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সি‌পি‌বির সমাবেশে বক্তব‌্য রাখেন নেতারা

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনকালীন নির্দলীয় সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা।

তারা অবিলম্বে 'ভোটারবিহীন' সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন। একই সঙ্গে গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কমানো, পাচার হওয়া টাকা ফেরত আনা, খেলাপী ঋণ উদ্ধার ও এর সঙ্গে জড়িতদের শ্বেতপত্র প্রকাশ, দেশের রাজনীতিতে বিদেশি হস্তক্ষেপ বন্ধও চায় দলটি।

এসব দাবিতে শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ করে সিপিবি। সমাবেশ শেষে লাল পতাকা মিছিল শাহবাগ প্রজন্ম চত্বর থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ।

সমাবেশে নেতারা বলেন, আওয়ামী ও বিএনপি ধারার বাইরে বাম গণতান্ত্রিক প্রগতিশীলদের বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। দুর্নীতি, লুটপাট, সাম্প্রদায়িকতাকে পরাজিত করে গণতন্ত্র ও শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করা হবে।

সমাবেশ থেকে বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২৮-২৯ জানুয়ারি দেশব্যাপী সমাবেশ ও বিক্ষোভ পালন, ফেব্রুয়ারিজুড়ে ভোট ও ভাতের দাবিতে সমাবেশ ও পদযাত্রা, দেশব্যাপী গণজাগরণ অভিযাত্রা ও ঝটিকা সফরের কর্মসূচি ঘোষণা করা হয়।

ঢাকানিউজ২৪.কম / নির্দলীয় সরকার নিয়ে আলোচনার আহ্বান সিপিবির

আরো পড়ুন

banner image
banner image