• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৬ দিন পর করোনায় একজনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
করোনায় একজনের মৃত্যু
করোনা পরিস্থিতি

নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই ব্যক্তি রংপুর বিভাগের বাসিন্দা। বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৪৯ শতাংশ।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ১২৪ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে করোনায় আক্রান্ত হিসেবে রোগী শনাক্ত হয়েছে ৪৪ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭১ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ১০৯ জন।

সোমবার (১১ই এপ্রিল) করোনাভাইরাসের সর্বশেষ তথ্য সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৭৯টি ল্যাবরেটরিতে ৬ হাজার ৩৩৬টি নমুনা সংগ্রহ ও ৬ হাজার ২৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৯৪ হাজার ৪১৩টি।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৯০ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৮৯ হাজার ২৩০ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থতার হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ।

করোনায় এ পর্যন্ত মোট মারা যাওয়া ২৯ হাজার ১২৪ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৪ জন ও নারী ১০ হাজার ৫৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। তবে, প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ই মার্চ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image