• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ পরিশোধ করার সময় এসেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০০ পিএম
বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ পরিশোধ
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি

মোঃআব্দুস সাওার, দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদর হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সারাদিয়ে এদেশের মানুষ দলমত বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।

সে দিন তাদের সামনে একমাত্র লক্ষ্য ছিল দেশকে পাকিস্তানি হানাদার মুক্ত করা। মুক্তিযোদ্ধারা কোন কিছু পাওয়ার আশায় মুক্তিযুদ্ধ অংশ নেননি। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ পরিশোধ করার সময় এসেছে। বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম করে গেছেন। যার ফলশ্রতিতে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এই কারনেই বঙ্গবন্ধুকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি হিসেবে আখ্যায়িত করা হয়। তারই কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদদের স্বপ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি ৩ হাজার টাকা থেকে ২০ টাকায় মুক্তিযোদ্ধাদের সম্মানী উন্নীত করেছে। মুক্তিযোদ্ধাদের বাড়ী করে দিয়েছে। তাই বঙ্গবন্ধু কন্যা যতদিন রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবেন দেশের সর্বক্ষেত্রে নির্ভরতা অর্জিত হবে।

৫ সেপ্টম্বর সোমবার সকালে দিনাজপুর সদর উপজলার ১০ নং কমলপুর ইউনিয়নে ৬জন শহীদ বীরমুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরন ও মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলার ১০নং কমলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ও সদর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ রায়, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা শফিকুল হক ছুটু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, সদর উপজেলার সাবেক কমান্ডার লোকমান হাকিম, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মমিনুল ইসলাম, কমলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহচান হাবিব সরকার প্রমুখ।

উল্লেখ্য যে ৬জন শহীদ বীরমুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরন করা হল তারা হলেন- আব্দুর রশিদ, শহীদ বীরমুক্তিযোদ্ধা এরশাদ আলী, শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, শহীদ বীরমুক্তিযোদ্ধা সুলতান আলী, শহীদ বীরমুক্তিযোদ্ধা মফিজ উদ্দীন, শহীদ বীরমুক্তিযোদ্ধা হাফিজ উদ্দীন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image