• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবির অসচ্ছল শিক্ষার্থীদের জন্য রসায়ন এলামনাইয়ের লাখ টাকা অনুদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৬ পিএম
রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন
রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন

নিউজ ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এলামনাই এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ইফতার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে। উক্ত অনুষ্ঠানে রসায়ন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের জন্য রসায়ন এলামনাইয়ের পক্ষ থেকে এক লাখ টাকা অনুদান করা হয়। রসায়ন এলামনাইয়ের সভাপতি মীর মাহবুব হাসান ও সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দিন কাদের চৌধুরী ১ লক্ষ টাকার একটি চেক রসায়ন বিভাগের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম মো. লুৎফর রহমানের কাছে হস্তান্তর করেন। ৩১ মার্চ, শুক্রবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই ইফতার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে এলামনাই এসোসিয়েশনের সভাপতি মীর মাহবুব হাসান বলেন, রসায়ন বিভাগ এলামনাই নবীন গ্রাজুয়েটদের চাকুরীর ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতেও এই দিকনির্দেশনা মূলক কর্মকাণ্ড বজায় থাকবে যেন নবীন গ্রাজুয়েটরা কর্মক্ষেত্রে নিজেদের সফলতা বজায় রাখতে পারে।

রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আমিনুল হক বলেন, এলামনাইকে আরও শক্তিশালী ও আধুনিক করতে ওয়েবসাইটের বিকল্প নেই। সেখানে সকলের পরিচিতি দেয়া থাকবে। এতে চাকুরী ক্ষেত্রে ও যেকোনো বিপদে নবীন ও সাবেক সকল সদস্য সহযোগিতা লাভ করতে পারবে।

রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. লোকমান হোসেন বলেন, সকল শিক্ষার্থীদের একত্র করতে ডেটাবেজ তৈরি করতে হবে। এলামনাইকে সুসংগঠিত করতে ব্যাচভিত্তিক কার্যকরী সদস্য দিয়ে কমিটি গঠন করতে হবে। এতে সংগঠন আরও গতিশীল হবে।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ও আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান বলেন, রসায়ন বিভাগ এলামনাইকে আরও শক্তিশালী করতে হবে, আরও দায়িত্ব নিতে হবে। সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। শুধু বিশ্ববিদ্যালয় না কলেজ পর্যায়ের সকল শিক্ষার্থীকে এলামনাইয়ে অন্তর্ভুক্ত করতে হবে।
তিনি আশা ব্যক্ত করেন, অসচ্ছল শিক্ষার্থীদের জন্য তাদের এই বরাদ্ধ আরও বৃদ্ধি পাবে; যেন নবীন শিক্ষার্থীদের পড়াশোনার খরচ নিয়ে তাদের মধ্যে কোনো ভয়ভীতি কাজ না করে। তাদের এই আশার জায়গাটা যেন তৈরি হয়, এলামনাইকে সেই দায়িত্ব নিতে হবে।

রসায়ন বিভাগ এলামনাইয়ের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজিম উদ্দোল্লাহ কাজল, ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সালাউদ্দিন সরকার রাহাত, আবদুল মান্নান, ২০০০-০১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও এলামনাইয়ের প্রতিষ্ঠাকালীন সভাপতি মোজাম্মেল হক, ২০০৩-০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আয়েশা দীপা, ২০০৪-০৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফুল আলম, ২০০৫-০৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোবারক হোসেন, ২০০৬-০৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও রসায়ন বিভাগের বর্তমান শিক্ষিকা অপর্ণা সরকার, জয়নুল আবেদীন নয়ন, ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদুল হক জেমস। এছাড়াও অনুষ্ঠানে বর্তমান ও সাবেক অনেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image