• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাণিজ্য মেলায় বিদেশি স্টলে উপচেপড়া ভিড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৬ পিএম
বাণিজ্য মেলায় বিদেশি স্টলে ভিড়
বাণিজ্য মেলায় ভিড়

ডেস্ক রিপোর্টার: বেশি ভিড় লেগেই থাকে বাণিজ্য মেলার দৃষ্টিনন্দন বিদেশি পণ্যের স্টল-প্যাভিলিয়নে। তবে মানে ভালো হওয়ায় দাম নিয়ে নেই ক্রেতাদের কোনো অভিযোগ।

বরাবরই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আলাদাভাবে নজর কাড়ে তুরস্কের বাতিঘর। এখানে মেলে ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে তৈরি তৈজসপত্র, গহনা এবং ঘর সাজানোর নানা উপকরণ।

এ বাতিঘর নিয়ে মেলায় আসা ক্রেতারা জানান, সবাই চায় তার ঘর ভিন্ন কিছু দিয়ে সাজাতে। সাজসজ্জার জন্য তুর্কি ল্যাম্পগুলো খুবই সুন্দর এবং দৃষ্টিনন্দন। যদিও পণ্যগুলো সামর্থ্যের মধ্যে না, তারপরও এ স্টলটা নিয়ে আগ্রহের কমতি নেই।

তুরস্কে হাতে তৈরি এ ল্যাম্প নিয়ে বিক্রেতারা বলেছেন, ল্যাম্পগুলো মূল্য ৪ হাজার থেকে ১ লাখ টাকা। আমরা তুরস্কের হাতে তৈরি জিনিস নিয়ে এসেছি। বেচাকেনা বেশ ভালো হচ্ছে।

এ দিকে জুতা, পোশাক-পরিচ্ছদ, শাল কিংবা গৃহস্থালি উপকরণ- ভিনদেশি সব পণ্যই আগ্রহ নিয়ে দেখেন মেলায় আসা দর্শনার্থীরা। বাসস্থানে আভিজাত্যের ছোঁয়া দিতে বিদেশি কার্পেটের খোঁজে আসেন অনেকে। শুরু থেকে বেচাকেনাও ভালো এসব স্টল-প্যাভিলিয়নে।

এ নিয়ে ক্রেতারা জানান, অনেক অন্যন্য স্টাইল এবং ডিজাইন রয়েছে। তাই এগুলো বেশ পছন্দ।  

বিক্রয় ভালো হচ্ছে উল্লেখ করে কার্পেট বিক্রেতারা জানিয়েছেন, নতুন পণ্য আসার পর আমাদের বেশ ভালো বিক্রি হচ্ছে। আমরা অন্যন্য জিনিস নিয়ে এসেছি তাই আমাদের এখানে এত ভিড়। ৫ হাজার টাকা থেকে শুরু করে ২ লাখ টাকার সব ধরনের কার্পেট আছে আমাদের কাছে।

রফতানি উন্নয়ন ব্যুরোর তথ্যমতে, এবারের মেলায় ৮ দেশের ১১টি স্টল-প্যাভিলিয়নে মিলছে বিদেশি পণ্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image