• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নরসিংদীতে তরুণী হেনস্তার ঘটনায় আটক মারজিয়ার মুক্তির দাবী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩২ পিএম
তরুণী হেনস্তার ঘটনায় আটক মারজিয়ার মুক্তির দাবী
আটক মারজিয়ার মুক্তির দাবী

নরসিংদী প্রতিনিধি : নগ্নতা কখনো স্বাধীনতা হতে পারে না” অশ্লীলতা কখনো আধুনিকতা হতে পারে না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর বিভিন্ন জায়গায় তরুনী হেনস্তা ঘটনায় আটক মারজিয়াকে নিঃশর্ত মুক্তির দাবীতে নরসিংদীর স্থানীয় জনগন মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার ২রা জুন সকাল ১১টা থেকে নরসিংদী প্রেসক্লাবের সামনে, নরসিংদী রেলওয়ে স্টেশনসহ শহরের বিভিন্ন জায়গায় আটক মারজিয়াকে মুক্তির দাবীতে মানববন্ধন ও অশ্লীলতা বেহায়াপনা চলবে না এমন শ্লোগানে শ্লোগানে বিক্ষোভ মিছিল করেছে নরসিংদীর স্থানীয় জনগন।

গত ১৮ই মে ভোরে নরসিংদী রেলওয়ে স্টেশনে এক তরুণীকে হেনস্তার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে, তারপর নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহিদী বাধী হয়ে ১নারী ও এক পুরুষের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১নারী ও ১০ পুরুষকে আসামি করে রেলওয়ে থানা ভৈরবে একটি মামলা দায়ের করেন, এবং তদন্তে নামে প্রশাসন।

গত ২৩ মে ইসমাইল মিয়া (৩৮) নামে এক যুবককে গ্রেফতার করে আদালতে নিলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৯ মে এই ঘটনার মূল হোতা মারজিয়াকে গ্রেফতার করে র‍্যাব ১১, তার পর থেকেই ক্ষুব্ধ স্থানীয় জনগণ, এই নিয়ে প্রতিবাদ শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানিয়েছে আসছে নরসিংদীর বিভিন্ন স্তরের জনগণ।
ইতিমধ্যে বিনামূল্যে মারজিয়াকে সকল ধরনের আইনী সহায়তা দেয়ার ঘোষনা দেন বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নরসিংদী জেলা শাখার পরিচালক এড. শিরিন শেলী, তিনি সাংবাদিকদের জানান,মামলাটি মিথ্যা বানোয়াট,ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত। পোষাক নিয়ে ঘটা ঘটনায় মারজিয়া কোনো ভাবেই জড়িত না।

তিনি আরো বলেন, প্রশাসনের কাছে সেদিনের ঘটনা ভালোভাবে বিশ্লেষণ করার দাবী সুশীল সমাজের। সেদিনের ঘটনা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। ব্যপকভাবে তদন্ত করে এবং সঠিক তথ্য নিয়ে ঘটনার বিচার করা উচিত বলে বক্তারা জানান।

শান্তিপূর্ণ এই মানববন্ধনে বক্তাগণ আরো বলেন্ নরসিংদীর ঐতিহ্য, সামাজিক সম্প্রীতি ও শালিনতার কথা তুলে ধরে বহিরাগতদের দ্বারা অশ্লীল পোষাক ও আচার আচরণে এলাকার পরিবেশ বিনষ্ট হচ্ছে বলে বক্তারা দাবি করেন। সঠিক ও ন্যায় বিচার থেকে মারজিয়া বঞ্চিত হলে সামনে আরো ব্যপকভাবে কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী

ঢাকানিউজ২৪.কম / বোরহান মেহেদী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image