• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সবাইকে উদ্যোক্তা হওয়ার শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩১ পিএম
সবাইকে উদ্যোক্তা হওয়ার শিক্ষা দিতে হবে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান যুগে ভাষা, গণিত ও আইসিটি, এই তিনটি বিষয় না জানলে তিনি নিরক্ষর। যে যেই বিষয়েই পড়ুক না কেন, সবাইকে উদ্যোক্তা হওয়ার শিক্ষা দিতে হবে।

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন ও নবীনবরণ অনুষ্ঠানে শনিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. দীপু মনি বলেন, ‘বাংলা ও ইংরেজি আমাদের শোনার দক্ষতা খুব কম। আমাদেরকে শেখানো হয় না। এগুলো আমাদের নতুন কারিকুলামে অন্তর্ভূক্ত করেছি যাতে শিক্ষার্থীরা সঠিকভাবে শিখতে পারে।

তিনি বলেন, একটা সময় ছিলো বিজ্ঞান-প্রযুক্তি থেকে আমরা অনেক দূরে সরে গিয়েছিলাম। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর শেখ হাসিনা ঘোষণা করেছিলেন যে দেশে ১২টি বিজ্ঞান বিশ্ববিদ্যালয় করবে। আজ দেশে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তৈরী হয়েছে। চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো অগ্রণী ভূমিকা পালন করবে।

এ সময় বিশ্ববিদ্যালয়গুলো যেন কংক্রিটের বিল্ডিংয়ের মধ্যে সীমাবদ্ধা না থাকে, তার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. নাছিম আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. দিল আফরোজা বেগম, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাবিবুর রহমান, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাউন্সিলর সদস্য ড. সোহেলী আক্তার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image