• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পরীমনিসহ গ্রেফতারকৃত সকল নারীদের অবিলম্বে মুক্তি দিতে হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:২৩ পিএম
বরিশাল বিভাগ উন্নয়ন ফোরাম
পরীমনি-সহ গ্রেফতারকৃত নারীদের মুক্তির দাবিতে সমাবেশ

নিউজ ডেস্ক: জাতীয় প্রেসক্লাবের সামনে বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের উদ্যোগে পরীমনি-সহ গ্রেফতারকৃত সকল নারীদের অবিলম্বে মুক্তির দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।.

সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট শ্রমিক নেতা আবুল হোসাইন। বক্তব্য রাখেন ফোরামের সহ সভাপতি কৃষক নেতা বদরুল আলম, খেতমজুর নেতা জাকির হোসেন রাজু, নারী নেত্রী আশা মনি, শ্রমিক নেত্রী আশা আক্তার ও রেহানা বেগম। সভা পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান।.

সমাবেশে বক্তারা, অবিলম্বে পরীমনিসহ সাম্প্রতিক সময়ে গ্রেফতারকৃত নারীদের মুক্তির দাবি করে বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া এই সকল নারীদেরকে গ্রেফতার করে দিনের পর দিন রিমান্ডে নিয়ে তাদের মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। অথচ যে ক্লাবে এই সমস্ত অপরাধ সংঘটিত হয় সেই ক্লাবের বিরুদ্ধে এবং ক্লাব পরিচালনা কমিটির সদস্যদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এ থেকে প্রমাণিত হয় যে, এই সকল নারীদেরকে অবদমিত করার লক্ষ্যেই এই গ্রেফতার করা হয়েছে।.

রাষ্ট্র এই ধরনের অন্যায় কাজের সাথে যুক্ত হয়ে পড়েছে। বর্তমান সমাজ ও রাষ্ট্র পুঁজিবাদী ও পুরুষতান্ত্রিক। এই দুই তন্ত্রই নারীদেরকে পণ্য হিসেবে ব্যবহার করে। তাই নারীর ক্ষমতায়ন ও নারীর সমধিকার নিশ্চিত করতে সচেতন নারী-পুরুষের ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। যে সংগ্রাম কেবল নারী বা পুরুষের অধিকার নয় মানুষের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা করবে।. .

ঢাকানিউজ২৪.কম /

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image