• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিক্ষাপ্রতিষ্ঠান ধাপে ধাপে খুলে দেওয়া হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১৩ এএম
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র
শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

নিউজ ডেস্ক:  শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি বলেছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার ক্রমশ কমছে। এই ধারা অব্যাহত থাকলে শিগগিরই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ধাপে ধাপে খুলে দেওয়া হবে।

মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। শোক দিবস উপলক্ষে 'স্মরণে শ্রদ্ধায়-৭৫' নামের এ অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটি।

 শিক্ষামন্ত্রী বলেন, 'করোনা সংক্রমণের হার যেভাবে ক্রমেই নিচে নেমে আসছে, এটা আমাদের জন্য সুখবর। এই নিম্নগতি অব্যাহত থাকলে খুব শিগগিরই সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারব। তবে ধাপে ধাপে খুলে দেওয়া হবে। কারণ, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব গুরুত্বপূর্ণ। আর আমাদের শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যে কোনো দেশের তুলনায় বেশি।'

তিনি আরও বলেন, 'সবাই সপ্তাহে ছয় দিন হয়তো ক্লাস করার সুযোগ পাবে না। এটা একটু সময় নিয়ে করা হবে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি আছে। শুধু সংক্রমণ হার আরেকটু নিচে নামার জন্য অপেক্ষা করছি।'

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image