• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রামদাসেরবাগ নূরানী মাদ্রাসার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
নূরানী মাদ্রাসার
ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ

আমান উল্লাহ খান ফারাবী, চাঁদপুর প্রতিনিধি: ফরিদগঞ্জ উপজেলার রামদাসেরবাগ তা'লীমুল কুরআন নূরাণী মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও মেধা তালীকায় উত্তীর্ণ  ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ এবং ২৩ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের মাঝে বইসহ শিক্ষা উপকরন বিতরণ করা হয়। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে মাদ্রাসার মাঠে মোঃ ইয়াছিন খানের সঞ্চালনায় ও আলহাজ্ব সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলার সাবেক ছাত্রলীগের সভাপতি খাজে আহমেদ মজুমদার। 

৮নং পাইকপাড়া দঃ ইউনিয়নের চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন, ৬নং গুপ্টি ইপির চেয়ারম্যান মোঃ বুলবুল আহমেদ, ১৫নং রূপসা ইউপির সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ভূঁইয়া,  আওয়ামীলীগ নেতা মুহাম্মদ জোসেন মিন্টু পাটঃ, সমাজ সেবক আলহাজ্ব মোঃ বাচ্চু পাটঃ, বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান পাটঃ,  হযরত মাও. তাজুল ইসলাম খান, মাও. ইলিয়াস ফরিদি, চাঁদপুর বেগম মসজিদের খতিম, অত্রমাদ্রাসার প্রধান শিক্ষক ইসমাইল হোসেন,  হাজী মোঃ হোসেন, শেখ মোদাচ্ছের হোসেন অপু, ৬নং ওয়ার্ড মেম্বর নুরুল ইসলাম, তাহের পাটঃ কামাল খান, হারুন খানসহ অভিভাবক, শিক্ষার্থী, শুভাকঙ্ক্ষী, শিক্ষক ও ছাত্র-ছাত্রী।

এসময় অতিথিরা বলেন, নূরাণী মাদ্রাসায় আসলে ছোট বেলায় আরবী পড়তে যাওয়া মক্তবের কথা মনে পড়ে। সেসময় মক্তবে যে ভাবে পড়াতো, বর্তমানে তার চাইতে আরো ভালো ও উন্নত মানের পড়াশোনা হয় নূরাণী মাদ্রাসায়। নূরাণী মাদ্রাসায় আরবীর পাশাপাশি বাংলা, ইংরেজী ও গনিতের প্রতিও সমান তালে গুরুত্ব দেওয়া হয়। নূরাণী মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মুখ থেকে অসাধারণ কুরআন তেলাওয়াত হামদ'নাত শুনতে ভালোই লাগে। 

রামদাসেরবাগ তা'লীমুল কুরআন নূরাণী মাদ্রাসা ফরিদগঞ্জ উপজেলার মধ্যে অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান, অল্প কিছুদিনের মধ্যে এপ্রতিষ্ঠান অনেক সুনাম অর্জন করেছে।

এসময় অতিথিরা অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার আপনাদের সন্তানকে ডাক্তার, ইঞ্জিনিয়ার অথবা প্রশাসনের ব্যক্তি বানান আমাদের কোন আপত্তি নাই, তার আগে অন্ততপক্ষে নূরাণী শিক্ষাটা গ্রহণ করান। 

এমাদ্রাসা এলাকাবাসী ও খান ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত, আপনাদের সন্তানকে বিনামূল্যে এপ্রতিষ্ঠানে পড়াশোনার করাতে পারেন। আলোচনা শেষে দোয়া ও মুনাজাতে মাধ্যে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image