• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মাভাবিপ্রবিতে বিবাহিত ছাত্রীদের হল ছাড়তে নোটিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪১ পিএম
বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নোটিশ
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ডেস্ক রিপোর্টার: টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী ছাত্রীনিবাসে বিবাহিত ছাত্রীদের ৩০শে জানুয়ারির মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষার্থীরা এতে ক্ষোভ প্রকাশ করেছে। সিটের তুলনায় অনেক শিক্ষার্থী আবেদন করায় এ নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।   

কোন ছাত্রী বিবাহিত হলে কর্তৃপক্ষকে জানাতে হবে। অন্যথায় নিয়মভঙ্গের কারণে তার সিট বাতিল হবে। অন্ত:সত্ত্বা কোন ছাত্রী ডরমিটরিতে থাকতে পারবে না। এই নিয়ম টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী ছাত্রীনিবাসের।  

গত ১১ই ডিসেম্বর বিবাহিত ছাত্রীদের ৩০শে জানুয়ারির মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশ দেয় কর্তৃপক্ষ। হল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে হতাশ শিক্ষার্থীরা।   

শিক্ষার্থীরা বলেন, বিবাহিত যে শিক্ষার্থীরা হলে না থেকে সিট দখল করে আছে তাদের হল ছাড়তে বাধ্য করা উচিৎ। পাশাপাশি বিবাহিত অনেক শিক্ষার্থীর বাইরে থেকে লেখাপড়া করার সামর্থ নেই। তাদের হলে রাখা উচিৎ।

আলেমা খাতুন ভাসানী ছাত্রী নিবাস প্রভোস্ট ড. রোকসানা হক রিমি বলেন, 'বর্তমানে সিটের তুলনায় অনেক শিক্ষার্থী আবেদন করায় বিবাহিতদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। নিয়মের বাইরে যাওয়ার সুযোগ নেই আমাদের। প্রয়োজনের প্রক্ষিতে এ দরখাস্তটা করা হয়েছে।'

আলেমা খাতুন ভাসানী ছাত্রী নিবাসে সিট রয়েছে ২৪৮টি। বিবাহিত বা অবিবাহিত বিবেচনা না করে অসহায় ও যোগ্য ছাত্রীদের সিট দেয়ার দাবি শিক্ষার্থীদের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image