• ঢাকা
  • মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হজ ফ্লাইটের ৭২ ঘণ্টার মধ্যে করোনার নেগেটিভ রিপোর্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৮ পিএম
হজ এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে হবে
প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে

নিউজ ডেস্ক:     চলতি বছর বাংলাদেশ থেকে হজ ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে নিতে হবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এছাড়া করোনা টিকা গ্রহণ করলেই চলবে না, টিকা গ্রহণের সার্টিফিকেট অবশ্যই সঙ্গে নিতে হবে।

শুক্রবার হজে যেতে ইচ্ছুক ও সংশ্লিষ্ট সবার অবগতির জন্য ধর্ম মন্ত্রণালয়ের বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২০২২ সালের হজে ৬৫ বছরের (পাসপোর্ট অনুযায়ী যাদের জন্ম তারিখ ১ জুলাই ১৯৫৭ সাল এবং পরবর্তী) কম বয়সী ব্যক্তিই কেবল হজ পালনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। ২০২০ সালে সব সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধিত হজযাত্রী ২০২২ সালে হজে যাওয়ার সুযোগ পাবেন।

আরও বলা হয়, ২০২০ সালে ৬৫ বছরের ঊর্ধ্বে (পাসপোর্ট অনুযায়ী যাদের জন্ম তারিখ ৩০ জুন ১৯৫৭ সাল বা পূর্বে) নিবন্ধিত বয়স্ক হজযাত্রী/ইতোমধ্যে মৃত্যুবরণকারী ব্যক্তির পরিবারের সদস্যদের মধ্যে কেউ হজে যেতে আগ্রহী হলে তিনি সেই শূন্য কোটায় অগ্রাধিকার পাবেন। সরকারি ব্যবস্থাপনার ক্ষেত্রে পরিচালক, হজ অফিস, ঢাকার কাছে অনতিবিলম্বে বদলি হজযাত্রীর পাসপোর্টসহ আবেদন করতে হবে।

এছাড়া বেসরকারি ব্যবস্থাপনার ক্ষেত্রে আগ্রহীদের যোগ্য স্ব স্ব হজ এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে হবে এবং উভয় ক্ষেত্রেই প্রস্তাবিত ব্যক্তির প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image