• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাঁচ সিটি নির্বাচন সরকারের পাতানো ফাঁদ : ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৬ পিএম
পাঁচ সিটি নির্বাচন সরকারের পাতানো ফাঁদ

ডেস্ক রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় নির্বাচনের আগে পাঁচ সিটি নির্বাচনকে সরকারের পাতানো ফাঁদ হিসেবে দেখছে বিএনপি এবং কোনোভাবেই এ ফাঁদে পা দেবে না দলটি । 

হামলায় আহত নাটোর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদককে রামপুরায় একটি হাসপাতালে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলগমীর। 

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর রামপুরায় ডেলটা হেলথ কেয়ার হাসপাতালে গত ৮ এপ্রিলের কর্মসূচিতে আহত নাটোর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন ব্যাপারীকে দেখতে গিয়ে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব ডয়েচে ভেলেতে সাক্ষাৎকার দেয়া নাফিস মো.আলমকে রোববার (৯ এপ্রিল) রাতে পুলিশ তুলে নেয়ারও সমালোচনা করে বলেন, এ ঘটনা প্রমাণ করে অসাংবিধানিক কার্যকলাপে জড়িত র‌্যাব; সরকার এর জন্য দায়ী।
 
সিটি নির্বাচন নিয়ে তিনি আরও বলেন, সরকারের কোনো পাতানো ফাঁদে পা দেবে না বিএনপি, সিটি নির্বাচনে অংশগ্রহণের প্রশ্নই ওঠে না। ‘আমরা কোনো ট্র্যাপে যাচ্ছি না।’
 
আবারও ক্ষমতায় টিকে থাকতে সরকার বিএনপির আন্দোলনে হামলা ও নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।
 
মির্জা ফখরুল বলেন, আবুল হোসেন ব্যাপারীকে আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের ছত্রছায়ায় আক্রমণ করেছে, সত্য কথা বলতে কী পুলিশ যদি রক্ষা না করত, তা হলে হয়তো তিনি মারাই যেতেন। তার ওপর যে নৃশংস নির্যাতন চালানো হয়েছে, সেটা না দেখলে বোঝা যাবে না। সারা দেশে একটা ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার।
 
বিএনপির এ নেতা সরকারের সমালোচনা করে বলেন, গত পরশু বিএনপির যে কর্মসূচি ছিল, ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন জায়গাতে, সেখানে তারা হামলা চালিয়েছে। সমস্যা হচ্ছে এ সরকারের মন্ত্রী এবং এমপিরা মুখে এক কথা বলেন, আর কাজে করেন উল্টো। তারা মুখে গণতন্ত্রের কথা বলে, ছাড় দিচ্ছে বলে; কিন্তু ছাড় দেয়ার কী আছে, ‘এটা আমাদের প্রাপ্য, আমাদের সাংবিধানিক অধিকার’। সেই অধিকার প্রয়োগ করতে যখন যাব, তখন তারা মারাত্মকভাবে বল প্রয়োগ করে, হত্যা করে, নির্যাতন ও গ্রেফতার করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে। এটা কখনো এ দেশের মানুষ অতীতে মেনে নেয়নি, আজও মেনে নেবে না। আওয়ামী লীগ একটা সন্ত্রাসী দল, এ সরকার সন্ত্রাসী সরকারের পরিণত হয়েছে। জনগণ আন্দোলনের মাধ্যমে এর জবাব দেবে। 
 
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এ সরকারের সবচেয়ে বড় দুর্বলতার জায়গা হলো তারা নির্বাচিত সরকার নয়; জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হয় না তাদের। আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজকে যদি একটা সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ সব দলের অংশগ্রহণে একটা নির্বাচন হয়, তাহলে দেখবেন তারা ৩০টি আসনও পাবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image