• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভোটারদের অধিকার রক্ষা করা হবে: সিইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
ভোটারদের অধিকার রক্ষা করা হবে বলে
ভোটার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

নিউজ ডেস্ক:   সাময়িকভাবে বিঘ্নিত হলেও ভবিষ্যতে ভোটারদের অধিকার রক্ষা করা হবে বলে অঙ্গীকার করেছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বুধবার সকালে জাতীয় ভোটার দিবসের শোভাযাত্রা শেষে এই অঙ্গীকার করেন তিনি।

ভোটার দিবস উপলক্ষে সকাল ৮টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করে নির্বাচন কমিশন। সিইসিসহ কমিশনের কয়েকশ কর্মকর্তা ও কর্মচারী এতে যোগ দেন। র‍্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র এলাকায় গিয়ে শেষ হয়।

এবার দিবসটির প্রতিপাদ্য মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার। ভোটার দিবস পালনের পাশাপাশি আজ হালনাগাদ চূড়ান্ত ভোটার তালিকাও প্রকাশ করা হবে।  চতুর্থবারের মতো ভোটার দিবস উদযাপন করছে নির্বাচন কমিশন। বিকেল ৩টায় আয়োজন করা হয়েছে আলোচনা সভার। নির্বাচন ভবনের অডিটোরিয়ামে অনুষ্ঠেয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিইসি। এছাড়া ২১ জন নতুন ভোটারের হাতে তুলে দেয়া হবে স্মার্টকার্ড। ঢাকার মতো একই কর্মসূচি চলছে আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে।

২০১৯ সালে দেশে প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়। সেদিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আইন অনুযায়ী, প্রতি বছর ২ মার্চ হালনাগাদ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের বাধ্যবাধকতা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image