• ঢাকা
  • বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তাগাছায় জিংক সমৃদ্ধ ধানের মাঠ দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ মুক্তাগাছা সাউথ এপি এ মাঠ দিবস অনুষ্ঠিত
দিবস অনুষ্ঠানে

মুর্শেদ আলম খান, মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় জিংক সমৃদ্ধ ব্রি-৬২ জাতের ধানের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার দাওগাঁও গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ মুক্তাগাছা সাউথ এপি এ মাঠ দিবস উদযাপন করা হয়।.

ওয়ার্ল্ড ভিশনের ভিডিসির সাধারণ সম্পাদক ঈমান আলীর সভাপতিত্বে মাঠ দিবসে বক্তব্য রাখেন ওয়ার্ল্ডভিশনের জামালপুর এসিও’র সিনিয়র ম্যানেজার রাজু উইলিয়াম রোজারিও, মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিছ আলী, উপসহকারী কৃষি কর্মকর্তা সুরাইয়া রহমান, ওয়ার্ল্ডভিশনের প্রোগ্রাম অফিসার রাকিবুল ইসলাম, দীপা রোলি দিও, ওয়ার্ল্ডভিশন জামালপুর এসিও’র লাইভলিহুড টেকনিকেল অফিসার মানস বিশ্বাস, পরিবেশ বন্ধব গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি মঞ্জুরুল হক, কৃষক এমদাদুল হক, কমিউনিটি এনগেজমেন্ট এন্ড পার্টনারিং ফ্যাসিলিটেটর কাদরুল ইসলাম প্রমুখ। পরে মাঠ দিবসে জিংক সমৃদ্ধ ব্রি-৬২ ধান কর্তন, মাড়াই এবং মাড়াইকৃত ধানের চাল ও ভাত প্রদর্শন করা হয়।.

নতুন জাতের এ ধান স্বাস্থ্য সম্মত। এ ধান কম খরচে স্বল্প সময়ে উৎপাদন করা হয়। ফলনও ভাল হয়। এবং মানব দেহের জন্য অতি প্রয়োজীয় অন্যান্য উপাদানের পাশাপাশি এ ধানের চালে পর্যাপ্ত পরিমান জিংক সমৃদ্ধ রয়েছে বলে জানিয়েছে ওয়ার্ল্ডভিশন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এ ধানের আবাদ বৃদ্ধির লক্ষে বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সরকারের সংশ্লিষ্ট বিভাগের সাথে সহযোগি হিসেবে কাজ করছে।.

 . .

ঢাকানিউজ২৪.কম / মুর্শেদ আলম খান

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image