• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বনেতাদের প্রতি: যুদ্ধ বন্ধ করেন,শান্তি চাই: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪১ পিএম
শেখ হাসিনা ,পায়রা,উড়াচ্ছেন
আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে সভাপতি শেখ হাসিনা পায়রা উড়াচ্ছেন

নিউজ ডেস্ক

বিশ্বের কোনো দেশে যুদ্ধ কিংবা কোনো দেশের ওপর নিষেধাজ্ঞা-অবরোধ চাই না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আমারা শান্তির পক্ষে, শান্তি চাই।  

তিনি বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন,ইউক্রেন রাশিয়ার যুদ্ধ বন্ধ করেন,সেনশন দেওয়া বন্ধ করেন।এতে মানবাধিকার চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়।

শনিবার দুপুরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,যুদ্ধের সময় আমার প্রথম সন্তান জয় বন্দিশালায় জন্ম নিয়েছে।যুদ্ধ চলার সময় সবচেয়ে ক্ষতি হয় মহিলা ও শিশুদের।আমরা যুদ্ধ চাই না,শান্তি চাই।রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বকেই সংকটে পড়তে হয়েছে।বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।এজন্য বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান সরকারপ্রধান।  ‍

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন।

তিনি জানান, আমাদের দেশে ১৮ কোটির বেশি মোবাইল সিম ব্যবহার করা হচ্ছে। গ্রামে বসে ঘরে বসে বিদেশ থেকে তারা আয় উপার্জন করতে পারে, সেজন্য ট্রেইনিংয়ের ব্যবস্থা করেছে সরকার।

ডিজিটাল বাংলাদেশের পর সরকার স্মাট বাংলাদেশ গড়তে চায়। সেই বাংলাদেশের রূপরেখা তুলে ধরে তিনি বলেন, ‘স্মার্ট জনশক্তি তৈরিতে ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে সরকার। শিক্ষা-স্বাস্থ্য সব সেবা ই-আকারে করবো আমরা। এজন্য তরুণ প্রজন্ম যতবেশি আইটিতে এগিয়ে যাবে দেশ ততবেশি উন্নত হবে।’

সম্ভাব্য সংকটের আশঙ্কায় আবারও সবাইকে মিতব্যয়ী হওয়া এবং কোনো জায়গা খালি ফেলে না রাখার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

তিনি বলেন,এক টুকরো জমিও ফেলে রাখা যাবে না। আমরা নিজেরা নিজেদের জমি থেকে উৎপাদন করে খাব।

ঢাকানিউজ২৪.কম / এমআর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image