• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২৮ জানুয়ারি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন
শিল্পী সমিতি

বিনোদন ডেস্ক:  আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে জমে উঠছে বিএফডিসি। বাড়ছে শিল্পীদের আনাগোনা। নির্বাচনের প্যানেল নিয়ে নানা আলোচনায় মুখরিত চলচ্চিত্রশিল্পীরা।

৭ জানুয়ারি সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হবে বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সমিতির মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি মিশা সওদাগর।

তিনি বলেন, গত শনিবার (১ জানুয়ারি) কমিটির সদস্যরা মিলে সিদ্ধান্ত হয়েছে ২৮ জানুয়ারি নির্বাচন। ৭ জানুয়ারি এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

তিনি আরও বলেন, ৩০ অক্টোবর চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ শেষ হয়েছে। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে নির্বাচন করার নিয়ম। সেই নিয়ম মেনেই আমরা নির্বাচন আয়োজন করছি। তার আগে ৭ জানুয়ারি সমিতির সব সদস্যের উপস্থিতিতে সাধারণ সভা হবে। সেখানে বিগত কমিটির বাৎসরিক আয়, ব্যয়সহ নানা কাজের হিসাব তুলে ধরা হবে।

এবার আলোচিত দুটি প্যানেলের মধ্যে একটিতে সভাপতি পদে থাকার সম্ভাবনা রয়েছে অভিনেতা ইলিয়াস কাঞ্চনের। তার সঙ্গে সাধারণ সম্পাদক পদে দেখা যেতে পারে অভিনেত্রী নিপুণকে। আরেকটি প্যানেলের নেতৃত্ব দেবেন বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

প্রার্থী মিশা সওদাগর বলেন, এবারও আমি ও জায়েদ খান মিলে একই প্যানেল করছি। মোটামুটি সিদ্ধান্তও হয়ে গেছে। এবারে ২১ সদস্যের প্যানেলে এক–দুইটা পরিবর্তন আসতে পারে।

সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ বলেন, দেশের বাইরে থাকায় শাকিব খান নির্বাচনে অংশ নিতে পারছেন না। নতুন করে আবার প্যানেল সাজাচ্ছি। খুব তাড়াতাড়িই প্যানেল চূড়ান্ত হবে। প্যানেলে চমক আছে।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। এ ছাড়া দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপেল বোর্ডের সদস্য হিসেবে রাখা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image