• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদের ছুটি শেষে খুলেছে অফিস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
ঈদের ছুটি শেষে
খুলেছে অফিস

নিউজ ডেস্ক : ঈদের ছুটি শেষে খুলেছে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। ঈদের পর প্রথম কর্মদিবস আজ সোমবার থেকে তফসিলি ব্যাংকের অফিস সময় আগের নিয়মে চলছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, ব্যাংকে লেনদেন শুরু হয়েছে সকাল ১০টায়, চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। তবে অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বাকি সময়ে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হবে।

সাধারণত রমজান মাসে গ্রাহকের সুবিধার্থে ব্যাংক লেনদেনের সময়সূচি পরিবর্তন করা হয়। এবারও রোজার মধ্যে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন হয়েছিল এবং অফিস চলে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, ঈদের পর ব্যাংকিং লেনদেন হবে আগের নিয়মে। আজ থেকে ব্যাংক লেনদেন হবে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত আর অফিস চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে, ঈদ উপলক্ষে গত ১৯ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করা হয়। সেই ছুটি রোববার শেষ হয়েছে। এবার একদিনের বাড়তি ছুটিসহ টানা পাঁচদিন ছুটি পান সরকারি চাকরিজীবীরা। 

একমাস রোজা শেষে গত শনিবার দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়। সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে এই দিনটি।

এবার শবে কদরের ছুটির পর ঈদের ছুটি শুরুর আগে গত ২০ এপ্রিল অফিস খোলা ছিল। ঈদুল ফিতরের ছুটির সঙ্গে ওইদিন ২০ এপ্রিল বাড়তি একদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। একদিন বাড়তির কারণে সরকারি চাকরিজীবীরা টানা পাঁচদিন ছুটি পেয়ে যান। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image