• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আটোয়ারীতে মির্জা গোলাম হাফিজের মৃত্যুবার্ষিকী পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
মির্জা গোলাম হাফিজের মৃত্যুবার্ষিকী
সাবেক স্পীকার, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মরহুম মির্জা গোলাম হাফিজ

আটোয়ার প্রতিনিধি,পঞ্চগড়: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্পীকার, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মরহুম মির্জা গোলাম হাফিজের ২১তম মৃত্যু বার্ষিকী পঞ্চগড়ের আটোয়ারীতে পালিত হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের আয়োজনে কলেজের হলরুমে মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) কাজী মোঃ ফজলে বারী সুজা’র সভাপতিত্বে আলোচনা সভায় মরহুম মির্জা গোলাম হাফিজের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ওই কলেজের সাবেক জিবি সদস্য ও মির্জাপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান এ.জেড.এম বজলুর রহমান জাহেদ, মির্জাপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ, জিবি সদস্য মইনুল হক, ইয়াকুব আলী প্রমুখ।

বক্তারা বলেন, মির্জা গোলাম হাফিজ ১৯২০ সালের ২ জানুয়ারি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মির্জা আজিম উদ্দীন সরকার। তিনি ১৯৪১ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর এবং ১৯৪৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.এল ডিগ্রী লাভ করেন। মির্জা গোলাম হাফিজ ছাত্রাবস্থাই রাজনীতির সাথে সম্পৃক্ত হন। বাংলাদেশের সাধারণ নির্বাচনের মাধ্যমে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্য হিসেবে পঞ্চগড় থেকে জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী এলাকা পঞ্চগড়-১ থেকে নির্বাচিত হন।

তিনি বাংলাদেশ জাতীয় সংসদের ৪র্থ স্পীকার হিসেবে দায়িত্ব পালন করেন। শুধু স্পীকারই ছিলেন না তিনি আইন বিচার ও সংসদ বিষয়ক সফল মন্ত্রী ছিলেন। তিনি অনেক প্রতিষ্ঠান করে বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছিলেন।

আলোচনা শেষে মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। মরহুম মির্জা গোলাম হাফিজ-এঁর আত্মার মাগফেরাত,স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা সহ দেশ ও জাতীর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মমতাজ জামে মসজিদের পেশ ইমাম মাওঃ মোঃ আব্দুল মান্নান।

ঢাকানিউজ২৪.কম / মোঃ ইউসুফ আলী/কেএন

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image