• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাষ্ট্রপতির সাথে ন্যাপ এর প্রতিনিধিদলের সাক্ষাৎ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:২৫ এএম
নির্বাচন কমিশন গঠন একটি সাংবিধানিক দায়িত্ব।
রাষ্ট্রপতির সাথে ন্যাপ এর প্রতিনিধিদল

নিউজ ডেস্ক: নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সাথে রাজনৈতিক দলগুলোর আলোচনার অংশ হিসেবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্র্টির (ন্যাপ) দায়িত্বপ্রাপ্ত কার্যকরী সভাপতি আইভি আহমেদের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল আলোচনায় অংশ নেন।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবনে তাদের স্বাগত জানান। নির্বাচন কমিশন গঠন একটি সাংবিধানিক দায়িত্ব। গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনই এ আলোচনার মূল উদ্দেশ্য।

রাষ্ট্রপতি আশা করেন, পর্যায়ক্রমে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার ভিত্তিতে একটি গ্রহণযোগ্য, স্বাধীন, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্র্টির দায়িত্বপ্রাপ্ত কার্যকরী সভাপতি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে ৭ দফা প্রস্তাব তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য প্রস্তাবনাসমূহ হলো : সংবিধানের ১১৮(১) অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন; দক্ষ, সৎ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়ে নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচন কমিশনকে একটি জবাবদিহিমূলক প্রতিষ্ঠানে পরিণত করা।

তারা আলোচনার এই উদ্যোগ নেয়ার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image