• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেসির প্রথম গোলে পিএসজির জয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
মেসির প্রথম গোল
লিওনেল মেসি

ডেস্ক রিপোর্টার: লিওনেল মেসি পিএসজির জার্সি গায়ে লিগ ওয়ানে প্রথম গোল পেয়েছেন । ৮৭ মিনিটের আর্জেন্টাইন তারকার এই গোলে শনিবার ফরাসি লিগে টেবিলের মাঝামাঝিতে থাকা নঁতের বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে পিএসজি।.

গোলরক্ষক কেইলর নাভাসের সরাসরি লাল কার্ডে কাল ৬৫ মিনিটের পর থেকে পিএসজিকে ১০ জন নিয়ে খেলতে হয়েছে। পার্ক ডি প্রিন্সেসে তার আগেই অবশ্য কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক পিএসজি। নাভাসের লাল কার্ডের পর রানডাল কোলো মুয়ানির গোলে সমতায় ফিরে নঁতে। ম্যাচ শেষের ১০ মিনিট আগে ডেনিস আপিহার আত্মঘাতি গোলে আবারো এগিয়ে যায় ফরাসি জায়ান্টরা।.

ম্যাচ শেষের তিন মিনিট আগে মেসির গোলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে লিগে ১৪ ম্যাচে ১২তম জয় নি:সন্দেহে পিএসজিকে আত্মবিশ্বাস যোগাবে। মরিসিও পোচেত্তিনোর দল এর মাধ্যমে দ্বিতীয় স্থানে থাকা রেনের থেকে ১২ পয়েন্ট এগিয়ে গেল।
আন্তর্জাতিক বিরতির আগে ইনজুরির কারনে দুটি ম্যাচে অনুপস্থিত ছিলেন মেসি। কিন্তু জাতীয় দল থেকে ফিরে কাল নেইমার ও এমবাপ্পেকে সাথে নিয়ে সামনে থেকে পিএসজিকে নেতৃত্ব দিয়েছেন। এর আগে তার নেতৃত্বে আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্ব পার করে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে।.

গত মার্চে প্যারিস সফরে পিএসজিকে ২-১ গোলে পরাজিত করেছিল নঁতে। কিন্তু কাল ম্যাচের শুরুতেই দারুন এক গোল করে এমবাপ্পে বড় জয়ের আভাস দেন। লিনড্রো পারডেসের দুরপাল্লার একটি দুর্দান্ত একটি পাসে নঁতে গোলরক্ষক আলবান ল্যাফোন্টকে সহজেই পরাস্ত করেন এমবাপ্পে। গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইপর্বে কাজাকাস্তান ও ফিনল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের জয়ের ম্যাচটিতে হ্যাটট্রিকসহ ৫ গোল করেছেন। তার আগে লিগে শেষ ম্যাচে করেছেন ৭ গোল। বেশ কিছু ভাল সুযোগ রক্ষা কওে ল্যাফোন্ট নঁতেকে ম্যাচে ধরে রেখেছিলেন।.

দুইবার মেসিকে আটকে দেবার পর এমবাপ্পে ও নেইমারের প্রচেষ্টা কোনমতে পা দিয়ে রক্ষা করেছেন। গিয়ানলুইগি ডোনারুমা অসুস্থ থাকায় তার স্থানে তৃতীয় পছন্দ সার্জিও রিকো কাল পিএসজির প্রথম একাদশে জায়গা করে নিয়েছিলেন। ৭৬ মিনিটে রিকো কোলো মুয়ানির হেড রুখে দিলেও গোল-লাইন টেকনোলজি নিশ্চিত হয়ে গোলটি নঁতেকে উপহার দেয়।.

৮১ মিনিটে ২০ গজ দুর থেকে মেসির শক্তিশালি শট ক্লিয়ার করতে গিয়ে তা আত্মঘাতি গোলে পরিণত করেন আপিহা। ছয়বারের ব্যালন ডি’অর মেসি ম্যাচ শেষের তিন মিনিট আগে এমবাপ্পের থেকে বল নিয়ে অসাধারণ দক্ষতায় বল জালে জড়ালে পিএসজির জয় নিশ্চিত হয়।.

সুত্র: বাসস. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image